ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

মালয়েশিয়া যাচ্ছে থ্রোবল দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
মালয়েশিয়া যাচ্ছে থ্রোবল দল ছবি: সংগৃহীত

ঢাকা: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবে ‘এশিয়ান জুনিয়র থ্রোবল চ্যাম্পিয়নশিপ-২০১৫। ’  এই টুর্নামেন্টে অংশ নিতে মালয়েশিয়া যাবে ১৩ সদস্যের বাংলাদেশ জুনিয়র থ্রোবল দল।

তাদের সার্বিক সহায়তা করছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

এ উপলক্ষে রোববার (২০ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর ও বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের সভাপতি এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটনের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ও বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের কোষাধ্যাক্ষ আশিক-আল-মামুন ও বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামীম-আল-মামুনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

এ সময় এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘প্রত্যেকটা সংগঠনই অল্প অল্প করে এগিয়ে যায়। থ্রোবল অ্যাসোসিয়েশনও এগিয়ে যাচ্ছে। গেল কয়েক বছরে তারা বেশ কয়েকটি টুর্নামেন্ট আয়োজন করেছে। আন্তর্জাতিক টুর্নামেন্টে দুটি পুরস্কারও পেয়েছে। ওয়ালটন গ্রুপ তাদের এগিয়ে যাওয়ায় সহায়তা করার চেষ্টা করছে। আশা করছি মালয়েশিয়ায় বাংলাদেশ জুনিয়র থ্রোবল দল ভালো করবে এবং দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসবে। ’

আশিক-আল-মামুন মালয়েশিয়াগামী থ্রোবল দলের কাছে নিজের প্রত্যাশা ব্যক্ত করে বলেন, ‘বাংলাদেশ জুনিয়র থ্রোবল দল মালয়েশিয়া যাচ্ছে। আশা করছি তাদের কাছ থেকে ভালো ফল পাব। বাংলাদেশ দলের জন্য শুভকামনা থাকল। ’

বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামীম-আল-মামুন বলেন, ‘থ্রোবলের পথচলা খুব বেশি দিনের নয়। এখনো আমরা জাতীয় ক্রীড়া পরিষদের সঙ্গে এফিলিয়েটেড হতে পারিনি। কিন্তু আমরা ভালো কিছু করার জন্য সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। ইতোমধ্যে আমরা বেশকিছু টুর্নামেন্ট আয়োজন করেছি। বেশ কিছু আন্তর্জাতিক টুর্নামেন্টেও অংশ নিয়েছি, পুরস্কার জিতেছি। আমরা ভবিষ্যতে আরো ভালো কিছু করতে পারব। ’

সংবাদ সম্মেলনে জানানো হয় মালয়েশিয়া থ্রোবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় কুয়ালালামপুরে চলতি মাসের ২৭-২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর ও স্বাগতিক মালয়েশিয়া। এই টুর্নামেন্টে অংশ নিতে ২৬ ডিসেম্বর মালয়েশিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেবে বাংলাদেশ জুনিয়র থ্রোবল দল।

উল্লেখ্য, ১৯৩৯ সালে অস্ট্রেলিয়ায় প্রথম শুরু হয় থ্রোবল খেলা। ১৯৫০ সালে ভারতে শুরু হয় এই খেলা। এরপর খেলাটি আস্তে আস্তে ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। বাংলাদেশের এই খেলাটি শুরু হয়েছে বেশি দিন হয়নি। ২০১২ সালে প্রাক্তন খ্যাতিমান ভলিবল খেলোয়াড় আবুল কাশেম খান বাংলাদেশ থ্রোবল অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠা করেন। থ্রোবল অনেকটা ভলিবলের মতোই। মোট ২৫ পয়েন্টের খেলা হয়। তবে ভলিবল যেখানে ছয়জন খেলেন, সেখানে থ্রোবল খেলেন সাতজন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।