ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

নটিংহ্যামশায়ারে খেলবেন তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ১৬, ২০১১
নটিংহ্যামশায়ারে খেলবেন তামিম

ঢাকা: ইংলিশ কাউন্টিতে খেলার ইচ্ছে অনেক দিনের। চেষ্টাও করছিলেন তামিম ইকবাল।

হই হই করে হচ্ছিলো না। শেষে ঢাকার ‘খেলোয়াড় ব্যবস্থাপনা’ প্রতিষ্ঠান আর্মাডা এইসেস সে সুযোগ করে দেয়। তামিম ইকবাল খেলবেন কাউন্টির জনপ্রিয় ক্লাব নটিংহ্যামশায়ারে।

বৃহস্পতিবার আর্মাডা এইসেস তামিমকে নটিংহ্যামশায়ারে খেলার বিষয়ে নিশ্চিত করে। যদিও আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়নি। শিগগিরই চুক্তি সম্পন্ন হবে বলে জানান জাতীয় দলের মারকাটারি ব্যাটসম্যান। ইংলিশ লিগে খেলার সুযোগ পেয়ে বেজায় খুশি এই বাঁহাতি। “অনেদিনের ইচ্ছে কাউন্টিতে খেলবো। সেই সুযোগ পাওয়ায় আমি খুবই খুশি। ”

ডেভিড হাসি দেশে ফিরে যাওয়ায় সেখানে তামিমকে পেতে আগ্রহ দেখায় নটিংহ্যামশায়ার। ক্লাব কর্মকর্তাদের সঙ্গে আলোচনা সেরে বুধবার রাতেই তাদের কোচ মিক নিওয়েল এসএমএস করে তামিমকে অভিনন্দন জানান। জাতীয় দলের সহ-অধিনায়কও স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত অপেক্ষায় ছিলেন তামিম। উত্তেজনা চেপে রেখে পেশাদার এই ক্রিকেটার বাংলানিউজকে বলছিলেন,“আমার এসব হয় না। সব কিছু না হওয়া পর্যন্ত তাই চুপ থেকেছি। আত্মীয়স্বজনকেও বলিনি। এখন ভালো লাগছে। ”

মূলত চলমান টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন তামিম। ১ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত মোট ছয়টি ম্যাচে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন তিনি। এরপরই চলে আসতে হবে জাতীয় দলের প্রশিক্ষণ ক্যাম্পে। ২৭ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ। তামিমকে কাউন্টিতে খেলার জন্য বৃহস্পতিবার ছাড়পত্রও দিয়েছে বিসিবি।

সবকিছু ঠিক থাকলে ২৯ জুনের মধ্যে ইংল্যান্ড যেতে হবে তামিমকে। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের পর ক্রিকেটের সঙ্গে খুব বেশি যোগাযোগ নেই বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানের। চট্টগ্রাম লিগে একটি মাত্র ম্যাচ খেলেছেন। তবে বিসিবির প্রাক-মৌসুম কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস প্রশিক্ষণটা ভালোই হয়েছে। যাওয়ার আগের সময়টুকু ব্যাটে বলের খানিকটা ঝালিয়ে নেওয়ার ইচ্ছে জাতীয় দলের সহ-অধিনায়কের।

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে কাউন্টি খেলতে যাচ্ছেন তামিম ইকবাল। সাকিবের ক্লাবের নাম উস্টারশায়ার। কাউন্টিতে বন্ধুকে শত্রু হিসেবে পাচ্ছেন তামিম। টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অধিনায়কের দল উস্টারশায়ারের সঙ্গে দু’বার দেখা হবে তামিমের নটিংহ্যামশায়ারের। খবরটা শোনার পর বিজয়ের হাসি হাসলেন সহ-অধিনায়ক। বাংলানিউজকে বলেন,“ভারী মজা হবে। ও‘বল করবে আমি ব্যাট। দারুণ ব্যাপার। ”

টি-টোয়েন্টির যে ছয়টি ম্যাচ খেলবেন তামিম। ১ জুলাই ডার্বিশায়ার, ৩ জুলাই ইয়র্কশায়ার, ৫ জুলাই উস্টারশায়ার, ৮ জুলাই নর্দাম্পটনশায়ার, ১০ জুলাই ল্যাঙ্কাশায়ার, ১৫ জুলাই উস্টারশায়ার।

বন্ধুকে কাউন্টিতে পাওয়ার জন্য নিজের ক্লাব উস্টারশায়ারের সঙ্গেও যোগাযোগ করেছিলেন সাকিব। কিন্তু শেষপর্যন্ত মারকাটারি ওই ব্যাটসম্যানকে দলে সুযোগ করে দিতে পারেনি ক্লাব কর্তৃপক্ষ।
  
বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জুন ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।