ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যারাডোনার ক্ষতিপূরণ দাবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুন ১৫, ২০১১
ম্যারাডোনার ক্ষতিপূরণ দাবি

বেইজিং: অনুমতি না নিয়ে অনলাইন গেমে নিজের নাম ও ছবি ব্যবহার করায় চীনের জনপ্রিয় ওয়েব পোর্টাল সিনা ও দ্য নাইন নামে ইন্টারনেট কোম্পানিকে অভিযোগের কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ফুটবলের জীবন্ত কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। এজন্য ক্ষতিপূরণও দাবি করেছেন।

গ্লোবাল টাইমসের উদ্ধৃতি দিয়ে বেইজিং একনম্বর ইন্টারমিডিয়েট কোর্ট জানিয়েছে, সিনা ও দ্য নাইন লিমিটেডের কাছে ২০ মিলিয়ন ইউয়ান (তিন মিলিয়ন ডলার) ক্ষতিপূরণ আদায়ের চেষ্টা করছেন ম্যারাডোনা। ‘উইনিং গোল’ নামে ইন্টারনেটভিত্তিক গেমটির নকশা করেছে এই দুটি প্রতিষ্ঠান। চেন শি নামে কোর্টের একজন মুখপাত্র বলেন,“সোমবার মামলা গ্রহণ করা হয়েছে। ”

দ্য নাইনের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া না গেলেও সিনার একজন মুখপাত্র বলেন,“আমরা এবিষয়ে কোন মন্তব্য করবো না। এটা বৈধ কার্যপ্রণালী। ”
 
সেলিব্রেটি স্পোকসম্যানের প্রতিবেদনে বলা হয়, জুনে এই গেমের উদ্বোধন করে অভিযুক্ত দুটি প্রতিষ্ঠান। ম্যারোডেনা জানান, চীনের কোম্পানিকে নিজের ছবি ব্যবহার করার অনুমোদন দেননি তিনি। কিন্তু দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া বলছে, এই মাসের শুরুতে এনিয়ে বিবৃতি এসেছিলো ম্যারাডোনার কাছ থেকে।

এজন্য ক্ষমাপ্রার্থনা করেছে অভিযুক্ত দ্য নাইন কোম্পানি। কোম্পানির দাবি, ম্যারাডোনার চীনের এজেন্টর তাদের সঙ্গে প্রতারণা করেছেন। কেননা ওই এজেন্ট বলেছিলেন ম্যারাডোনা (এনডোর্সমেন্ট) চুক্তিতে স্বাক্ষর করেছেন।

তবে কোম্পানির এজাতীয় ক্ষমাপ্রাথর্না ম্যারাডোনা গ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। বরং নিজেকে রক্ষা করার জন্য যা করণীয় তাই করবেন তিনি।

চীন দারুণ জনপ্রিয় আর্জেন্টাইন ‘ফুটবল ঈশ্বর’। গত নভেম্বরে ম্যারাডোনার চীন সফরের সময় দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম তাকে অভিহিত করে ‘কিং অব ফুটবল’ নামে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।