ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

মামুনুলদের নতুন কোচ মারুফুল হক

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
মামুনুলদের নতুন কোচ মারুফুল হক ছবি : সংগৃহীত

ঢাকা: ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজকে সরিয়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে মারুফুল হককে। আগামী ২৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত ভারতে অনুষ্ঠেয় সাফ ফুটবলকে সামনে রেখে এই বাংলাদেশি কোচকে মামুনুলদের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।


 
মঙ্গলবার (২৪ নভেম্বর) গুলশানে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের বাস ভবনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফুটবলের নতুন কোচ নিয়োগের সিদ্ধান্ত জানানো হয়।
 
ফ্যাবিও লোপেজের বিদায় ও মারুফুল হককে দায়িত্ব দেয়া প্রসঙ্গে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির প্রধান কাজী নাবিল আহমেদ বলেন, ‘ফুটবলের স্বার্থের কথা বিবেচনা করেই দেশের এই স্বনামধন্য কোচকে দায়িত্ব দেয়া হয়েছে। আশা করছি তার অধীনে বাংলাদেশ ফুটবল দল ভাল করবে। ’

ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফকে সরিয়ে গেল সেপ্টেম্বরে বাংলাদেশ ফুটবলের দায়িত্ব দেয়া হয় ইতালিয়ান ফ্যাবিও লোপেজকে। মূলত বাংলাদেশ ফুটবলের সঙ্গে লোপেজের চুক্তিটি ছিল সাফ ফুটবল পর্যন্ত। কিন্তু মাত্র ২ মাস ২৩ দিনের মাথায় বাংলাদেশ ফুটবল থেকে বিদায় দেয়া হল লোপেজকে।

কারণ লোপেজের অধীনে টানা পাঁচ ম্যাচ হারায় বেশ দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছিল বাফুফে। শুধু তাই নয় প্রতি ম্যাচেই খেলোয়াড়দের জায়গা বদলানোর কারণে ফুটবলাররাও ভেতরে ভেতরে বিরক্ত ছিল তাদের কোচের উপর। ফলে তাকে বিদায় দেয়া ছাড়া বাফুফের সামনে আর কোন পথই খোলা ছিল না।

এদিকে এতো অল্প সময়ের জন্য বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিয়েও বেশ আত্মবিশ্বাসী নতুন কোচ মারুফুল হক। সাফকে সামনে রেখে জাতীয় দলের দায়িত্ব নেওয়া সম্পর্কে তিনি বলেন, ‘অল্প সময়ের জন্য কাজটি চ্যালেঞ্জিং। তবে আমার ক্যারিয়ারে আমি অনেক চ্যালেঞ্জ নিয়েছি এবং সফল হয়েছি। আশা করি আমি আমার এই চ্যালেঞ্জটিও সফলতার সাথেই শেষ করতে পারবো। ’

বাংলাদেশ সময়: ২০২০ ঘন্টা, ২৪ নভেম্বর ২০১৫
এইচএল/এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।