ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রস্তুতি ছাড়াই বিশ্বকাপ প্রাক বাছাইপর্বে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুন ১২, ২০১১
প্রস্তুতি ছাড়াই বিশ্বকাপ প্রাক বাছাইপর্বে বাংলাদেশ

ঢাকা: প্রস্তুতি ছাড়াই বিশ্বকাপের প্রাক বাছাইপর্বে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। যথা সময়ে লিগ শেষ হওয়া নিয়ে অনিশ্চয়তায় এবং কোচ রবার্ট রুবচিচের লাপাত্তা হওয়ায় সবমিলিয়ে গোলক ধাধায় পড়ে গেছে জাতীয় দল।



২০১৪ সালের বিশ্বকাপের জন্য বাছাইপর্বে আগামী ২৯ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হোমম্যাচ খেলবে বাংলাদেশ। ফিরতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে ৩ জুলাই।

এদিকে এ মাসের ২২ তারিখে লিগ শেষ হওয়ার কথা থাকলেও হরতালের কারণে প্রতিনিয়তই ম্যাচগুলো বডিলি শিফট হয়ে যাচ্ছে। বর্তমান সূচি অনুযায়ী ২৬ জুন লিগ শেষ হওয়ার কথা রয়েছে। ফলে বিশ্বকাপের প্রাক বাছাইয়ের প্রস্তুতির জন্য মাত্র দুই দিন সময় হাতে থাকে। কিন্তু আগামী ২৬ তারিখের মধ্যে আবারো হরতাল হবে না এমন নিশ্চয়তা নেই। খেলোয়াড়দের নিয়ে ক্যাম্প শুরুর সম্ভাবনা দেখা যাচ্ছে না। এতে প্রাথমিক দল ঘোষণার মধ্যেই পড়ে আছে প্রস্তুতি পর্ব।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভাপতি বাদল রায় বলেন,“পেশাদার লিগ কমিটি বিভিন্ন কারণে লিগ পিছিয়ে দিচ্ছে। তারা যদি দল গুছানোর জন্য সময় না দেন তাহলে আমি কি করতে পারি?”

এদিকে কাউকে না জানিয়ে জাতীয় দলের প্রধান কোচ রুবচিচ ঢাকা ছাড়ার ১০ দিন পেরিয়ে গেলেও তার সঙ্গে এখনো যোগাযোগ করতে পারেনি ফুটবল ফেডারেশন। যদিও বিশ্বকাপ বাছাইপর্বের আগে তাকে না পাওয়ার সম্ভাবনা পুরোপুরি ছেড়ে দেয়নি বাফুফে। অন্যদিকে বিকল্প চিন্তাও বাফুফে করে রাখছে। রুবচিচকে যথা সময়ে না পাওয়া গেলে কিভাবে দলের অনুশীলন হবে জানতে চাইলে বাদল রায় বলেন,“রুবচিচকে যদি যথাসময়ে না পাওয়া যায় তাহলে স্থানীয় কারো হাতেই দলের দায়িত্ব তুলে দেওয়া হতে পারে। ”

এদিকে বাংলাদেশ দল লেজেগোবরে অবস্থায় থাকলেও প্রতিপক্ষ পাকিস্তান আগে থেকেই ফুটবলারদের প্রশিক্ষণে রেখেছে। দুই মাস ধরে অনুশীলন করে যাচ্ছে দলটি। বাংলাদেশের সঙ্গে মুখোমুখির আগে নেপালের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেবে তারা।

বাংলাদেশ সময়: ২০২২ ঘন্টা, জুন ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।