ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্রিকেটে ভারতীয় প্রাধান্য আরো ১০ বছর: ফ্লেচার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুন ১২, ২০১১
ক্রিকেটে ভারতীয় প্রাধান্য আরো ১০ বছর: ফ্লেচার

সেন্ট লুসিয়া: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তরুণদের প্রতিভায় মুগ্ধ ভারতের নতুন কোচ ডানকান ফ্লেচার। নতুনদের ওপর ভর করেই  বিশ্ব ক্রিকেটে ভারতীয় দলের প্রাধান্য আরো পাঁচ থেকে দশ বছর থাকবে বলে মনে করেন এই জিম্বাবুয়েন।



“ভারতে প্রচুর প্রতিভা আছে যাদের কারণে ক্রিকেটে খুবই ভাল অবস্থানে আছে দেশটি। ” বলেন  ফ্লেচার। শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন উইকেটে জয়ের ফলে ক্যারিবিয়দের বিপক্ষে ৩-০ তে সিরিজ জিতে নেয় তারা।

“আমি জানি আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ বছর বেশ লম্বা সময় কিন্তু যদি না আকষ্মিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট কোনো দল উঠে আসে, তাহলে ভারতের অবস্থান হারানোর কারণ দেখছি না। ” বলেন জিম্বাবুয়ের এই কোচ। ক্যারিবিয়দের বিপক্ষে জয়ের পর ফ্লেচারের প্রশংসায় ভেসেছেন নতুন দলপতি সুরেশ রায়না ও রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে অপরাজিত ৮৬ রান করেন রোহিত।

রোহিতের ইনিংসটির প্রশংসা করে ফ্লেচার বলেন,“ওটা একটা গ্রেট ইনিংস। টেস্ট দলের সদস্য না হয়েও এমন একট ইনিংস উপহার দেয়া ক্রিকেটে ভারতের বিষ্ময়কর প্রতিভাকেই তুলে ধরে। রোহিত দেখিয়েছে সে একাই ইনিংস শেষ করে আসতে পারে। যেটা অনেক ব্যাটসম্যানই করতে সক্ষম নন। সে সম্ভবত বিশ্বের অধিকাংশ টেস্ট খেলুড়ে দেশের হয়ে খেলারই যোগ্যতা রাখে। ”

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুন ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।