ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

আর্জেন্টিনা ম্যাচের প্রস্তুতি গুছিয়ে আনছে বাফুফে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ৯, ২০১১

ঢাকা: ঢাকায় আর্জেন্টিনা ও নাইজেরিয়া ম্যাচের সব প্রস্ততি গুছিয়ে আনছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরইমধ্যে আর্জেন্টিনা ও নাইজেরিয়া উভয় দলই ঢাকাতে প্রীতি ম্যাচের মুখোমুখি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।



বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন আর্জেন্টিনা ও নাইজেরিয়া ম্যাচের জন্য টিকিট ব্যবস্থা, ভেন্যু  ও মাঠ সংস্কারসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রস্ততি শুরু করেছে বাফুফে।

ম্যাচকে উপলক্ষ্যে ফিফার নির্দেশনা মেনে বঙ্গবন্ধু স্টেডিয়ামটাকে আন্তর্জাতিক মানে নিয়ে যেতে চান বাফুফে সভাপতি। প্রয়োজনে বিদেশ থেকে বিশেষজ্ঞ এনে মাঠ ও ভেন্যু সংস্কারের কাজ করা হবে জানিয়েছেন কাজী সালাউদ্দিন।

জুনে পেশাদার লিগ সমাপ্তির পর জুলাইয়ে  সুপার কাপ প্রতিযোগিতা শেষ করবে বাফুফে। এরপর মাস দেড়েক সময় পাওয়া যাবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ ঠিক করতে। এটা পর্যাপ্ত বলে মনে করছেন বাফুফে সভাপতি। তিনি জানান, এরইমধ্যে টিকিট বন্টন, মূল্য ও বিক্রির প্রক্রিয়াও চূড়ান্ত করেছে বাফুফে।  

গ্যালারির টিকিট সর্বোচ্চ ১০ হাজার টাকা (পশ্চিম) থেকে শুরু করে সর্বনিম্ন ৫ হাজার টাকা (পূর্ব) ধরা হয়েছে। এছাড়া ইন্টারন্যাশনাল গ্যালারির টিকিটের মূল্য সাড়ে ৭ হাজার টাকা।

৬৪টি জেলা ক্রীড়া সংস্থা, ৬০টি জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, বাফুফের আওতাভূক্ত ফুটবল ক্লাব ও বিভিন্ন সাংবাদিক সংস্থাকে চিঠি দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে তাদের চাহিদা ও অর্থ নেয়া হবে আগে। বাকি টিকিট বিক্রি হবে কর্পোরেট হাউজ ও জনসাধারণের মাঝে।

তিনি জানান, ম্যাচ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগতভাবে আলোচনা করে ইতিবাচক সহযোগিতার আশ্বাস পেয়েছি। এখন জাতীয় ক্রীড়া পরিষদের সঙ্গে কথা বলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কারের কাজটা সেরে ফেলব। আশা করি তারা সর্বোচ্চ সহযোগিতা করবে। ‘

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন জানিয়েছে ৬ সেপ্টেম্বর তারা নাইজেরিয়ার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ঢাকায়। আফ্রিকান ‘সুপার ঈগল্স’রাও ঢাকায় আসার প্রস্ততি নিচ্ছে। দুটি দলই তাদের সেরা ফুটবলারদের পাঠাবে ঢাকায়। কারণ, প্রতিশোধের বিষয়টা রয়েছে। গত সপ্তাহে নাইজেরিয়ায় দ্বিতীয় সারির দল পাঠিয়ে ১-৪ গোলে হেরে দেশে ফিরেছে আর্জেন্টাইনরা। বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তরা অধীর আগ্রহে তাকিয়ে ৬ সেপ্টেম্বরের জন্য।

কলকাতা থেকে আর্জেন্টিনা ঢাকায় আসবে ২ সেপ্টেম্বর। চার দিনের সফরে মেসিরা চ্যারিটি কার্যক্রমেও অংশ নেবে। তবে ম্যাচটা কখন হবে তা এখনো চুড়ান্ত করা হয়নি আবহাওয়া রিপোর্টের বিষয়টি জড়িত থাকায়। মেসির দলকে আনতে বিপুল অঙ্কের অর্থ জোগাচ্ছে বেক্সিমকো গ্রুপ। ম্যাচ নিয়ে সবার মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে। দুই একদিনের মধ্যেই সংবাদসম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন কাজী সালাউদ্দিন।
 
বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।