ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

রাসেল সভাপতির সন্দেহের তীর রেফারিদের দিকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুন ৯, ২০১১

ঢাকা: পেশাদার লিগে পাতানো ম্যাচের জড়িত থাকার বিষয়ে রেফারিদের জড়িত থাকার বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন শেখ রাসেল ক্রীড়াচক্রের সভাপতি নূরুল আলম চৌধুরী। লিগের ১৯তম পর্বের খেলায় শেখ জামাল ক্লাবের বিপক্ষে ম্যাচে রেফারিদের পক্ষপাতদুষ্ঠ আচরণের অভিযোগ তুলে তিনি বলেন পাতানো খেলার সঙ্গে রেফারিরা জড়িত থাকতে পারেন।



বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে নিজের ক্ষোভের কথা জানাতে বৃহস্পতিবার বাফুফে ভবনে যান নূরুল আলম। উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, শেখ জামালের সঙ্গে তাদের ম্যাচে রেফারিদের পক্ষপাতদুষ্ট আচরণের জন্য লিগ কমিটিকে চিঠি পাঠানো হয়েছে।

সোমবার শেখ রাসেল ও শেখ জামালের মধ্যকার ম্যাচ শেষে রেফারিদের ওপর চড়াও হওয়ার জন্য বাফুফের শৃঙ্খলা কমিটি বুধবার শেখ রাসেল দুই কর্মকর্তা হাবিবুর রহমান মানুকে তিন মাস ও শাহজাহান কবিরকে একমাসের জন্য ফুটবল কার্যক্রমে নিষিদ্ধ করে। এছাড়া শেখ রাসেলকে ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি ক্লাব সভাপতিকে সতর্ক করে দেয়।

শিরোপার প্রতিযোগীতার গুরুত্বপূর্ণ ম্যাচটিতে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা শেখ জামালের কাছে ১-০ গোলে হেরে যায় তৃতীয়স্থানে থাকা শেখ রাসেল ক্রীড়া চক্র। যে ম্যাচে রেফারির দুই বিতর্কিত সিদ্ধান্ত শেখ জামালের পক্ষে যায়।

কিন্তু ক্ষমতাসীন শেখ পরিবারের মেঝ ছেলে শেখ জামাল ও ছোট ছেলে শেখ রাসেলের ম্যাচটিতে বড় ভাইকে শিরোপা দৌঁড়ে এগিয়ে যেতে ছোট ভাই ছাড় দিয়েছে বলে গুঞ্জন ওঠে। সেটাকে অস্বীকার করে শেখ রাসেল সভাপতি বলেন,“গুরুত্বপূর্ণ ম্যাচটিতে খেলোয়াড়দের ¯œায়ু যুদ্ধের লড়াই হয়েছে। আমাদের খেলোয়াড়দের সতর্কও করা হয়েছিল। তবে হয়তো আমাদের দু’একজন খেলোয়াড় ম্যাচের উত্তেজনায় ভুগেছেন। কিন্তু রেফারির মাধ্যমে ম্যাচ পাতানোর বিষয়টি উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ”

শৃঙখলা কমিটি তাকে সতর্ক করায় কিছুটা মনোক্ষুণœ নুরুল আলম। তার মতে, ক্লাব সভাপতিকে সতর্ককরণই শাস্তিস্বরুপ।

যে প্রক্রিয়ায় তাকে সতর্ককরণের বিষয়টি জানানো হয়েছে সেটাও  ছিল নূরুল আলমের অস্বস্তির বিষয়। তিনি বলেন, সংবাদ মাধ্যমে বিষয়টি ওভাবে না জানিয়ে ভিন্নভাবেও জানানো যেতো। বাফুফে সভাপতি আমাকে চায়ের দাওয়াত দিয়ে বিষয়টি জানাতে পারতেন। যেহেতু ডিসিপ্লিনারি কমিটিতে আত্মপক্ষ সমর্থনের বিষয়টি থাকে না।

রেফারির রিপোর্ট ও তাকে সতর্ককরণের ঘটনায় বিষ্ময় প্রকাশ করেন শেখ রাসেল সভাপতি। তিনি জানান, রেফারি রিপোর্টে বলা হয়েছে ক্ষুব্ধ সমর্থকদের নিবৃত্ত করতে চেষ্টা করেছি আমি। কিন্তু তারা এজন্য আমাকে ধন্যবাদের পরিবর্তে উল্টো সতর্ক করেছেন!

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।