ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ভিন্ন আঙ্গিকে বাস্কেটবল লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুন ৯, ২০১১

ঢাকা: বিদেশি খেলোয়াড় নিয়ে ভিন্ন আঙ্গিকে প্রথম বিভাগ বাস্কেটবল লিগ মাঠে গড়াচ্ছে আগামী রোববার থেকে। দুই পর্বে আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিচ্ছে মোট ১৫টি দল।



এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক ভবনে এক সংবাদ সম্মেলনে বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক একে সরকার বলেন,“ দলগুলোর প্রতিদ্বন্দ্বিতা বাড়াতে নতুন আদলে লিগ হবে। গত লিগের নিচের দিকের সাতটি দল খেলবে ১২ জুন শুরু হতে যাওয়া প্রথম বিভাগ লিগ। এই লিগে অংশ নিচ্ছে রেঞ্জার্স, রেইথস, যোশে ফাইটস, ক্যান্টোনিয়ানস, মোহাম্মদপুর বাস্কেটবল ক্লাব, দি শাওনস  ও ওল্ড ডিওএইচএস । এই লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সহ মোট দশটা দল খেলবে প্রিমিয়ার লিগে। ২২ জুন থেকে ৬ জুলাই হওয়া প্রিমিয়ারে খেলা নিশ্চিত বর্তমান চ্যাম্পিয়ন দি গ্রেগরিয়াস, ধুমকেতু, ইউরোপা ইয়ুথ, ফ্লেইম বয়েজ, দি গ্রেগস, হরনেটস এসসি, ঈগেলস ও বকসী বাজার। ”

তিনি আরো জানান,“এবার প্রতিটি ক্লাবই বিদেশি খেলোয়াড় আনার সুযোগ পাচ্ছে। প্রতিটি দল তিনজন করে বিদেশি খেলোয়াড় নেওয়ার সুযোগ পাবে। তবে একটি ম্যাচে দুইজন করে কোর্টে অংশ নেওয়ার সুযোগ পাবেন। ”

প্রতিযোগিতায় প্রথমবারের মতো লিগে অংশগ্রহনকারী ক্লাবগুলোকে ১০ হাজার টাকা করে অনুদান দিচ্ছে ফেডারেশন। দুই পর্বের লিগের বাজেট ধরা হয়েছে সাড়ে ৪ লাখ টাকা। পুরো টাকাই দিচ্ছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটিসেল। প্রতিষ্ঠানটির হেড অব মার্কেটিং কমিউনিকেশনস তাসলিম আহমেদ জানান, “ক্রিকেট, ফুটবলের আড়ালে অন্য ইভেন্টগুলো হারিয়ে যাচ্ছে। আমরা চেষ্টা করছি সেসব খেলাকে এগিয়ে নিতে। বাস্কেটবল নিয়ে আমাদের স্বপ্নযাত্রা শুরু হলো। এটাকে আমরা একটা পর্যায়ে নিয়ে যেতে চাই। ”

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সিটিসেলের চিফ অপারেটিং অফিসার ডেভিড লি ও বাস্কেটবল সভাপতি ডাঃ মোস্তফা জামাল মহিউদ্দিন বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।