ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

রুবচিচ নিরুদ্দেশ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ৯, ২০১১
রুবচিচ নিরুদ্দেশ!

ঢাকা: গত বৃহস্পতিবার ঢাকা ছেড়ে যাওয়ার পর সপ্তাহ গড়িয়ে গেলেও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ রবার্ট রুবচিচের সঙ্গে যোগাযোগ করতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বৃহস্পতিবার রুবচিচের প্রসঙ্গে বলতে গিয়ে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও বাফুফের সহসভাপতি বাদল রায় বলেন,“কোচ বাংলাদেশ ছাড়ার পর থেকেই তার সঙ্গে কোনো যোগাযোগ হয়নি।

রুবচিচের সঙ্গে যোগাযোগে ব্যর্থ হয়ে আমরা তার এজেন্টের শরণাপন্ন হই। কিন্তু তারাও সরাসরি এই ক্রোয়েশিয়ান কোচের সঙ্গে কথা বলতে পারেনি। তবে এজেন্ট অন্য মাধ্যমে যোগাযোগ করে আমাদের জানিয়েছে যে, রুবচিচ নিজের দেশেই রয়েছেন। পারিবারিক কোনো ঝামেলা বা দূর্ঘটনার কারণে সে এই মুহুর্তে কথা বলার মতো মানষিক অবস্থায় নেই। ”

রুবচিচের সঙ্গে কোনো ঝামেলা হয়নি উল্লেখ করে তিনি বলেন,“রুবচিচ খুবই ভদ্র, অমায়িক মানুষ। আমি এ পর্যন্ত যত বিদেশি কোচ নিয়ে কাজ করেছি তার মধ্যে তাকেই আচার-আচরণে সবচেয়ে ভাল মনে হয়েছে। আমি সুইজারল্যান্ড যাওয়ার সময় রুবচিচ আমাকে তার পরিবারের সমস্যার কথা জানিয়েছিলো। আশা করছি শিগগিরই তার সঙ্গে যোগাযোগ হবে। ”

আগামী ২৯ জুন ও তিন জুলাই পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্রাক বাছাই ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে দুই দলের প্রথম ম্যাচটি ঢাকায় ও দ্বিতীয় ম্যাচটি হবে লাহোরে। তবে পাকিস্তানে যেতে অনীহা ছিল রুবচিচের। এ বিষয়ে বাদল রায় বলেন,“বিশ্বকাপ প্রাক বাছাইয়ে পাকিস্তানের সঙ্গে আমাদের খেলতে হচ্ছে। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে পাকিস্তান খুব একটা নিরাপদ নয়। তাই রুবচিচ আমাকে পাকিস্তানে যাওয়ার ব্যাপারে তার অনাগ্রহের কথা জানিয়েছিলেন। ”

এদিকে গত সেপ্টেম্বরে বাংলাদেশ দলের কোচ হিসেবে এক বছরের জন্য চুক্তি হয়েছিলো এই ক্রোয়েশিয়ান কোচের। দায়িত্ব নেওয়ার পর একমাসও জাতীয় দল নিয়ে কাজ করতে পারেননি তিনি। এ নিয়ে ঘনিষ্ঠজনদের কাছে অনেক সময়ই আক্ষেপ প্রকাশ করেছেন। অভিযোগ রয়েছে বাফুফে থেকে  নিয়মিত বেতন পেতেন না রুবচিচ। এমনকি তার বাড়ি ভাড়াও ঠিকমতো পরিশোধ করা হতো না। কয়েক মাসের বেতন বকেয়া রেখেই ঢাকা ত্যাগ করেন তিনি। আগামী আগস্টে বাফুফের সঙ্গে  চুক্তির মেয়াদ শেষ হবে রুবচিচের। ফলে ফুটবলাঙ্গনে গুঞ্জন উঠেছে আর বাংলাদেশে নাও ফিরতে পারেন এই ক্রোয়েশিয়ান।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad