ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

টেস্ট র‌্যাঙ্কিংয়ে যুগ্মভাবে শীর্ষে শচীন-ক্যালিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুন ৯, ২০১১
টেস্ট র‌্যাঙ্কিংয়ে যুগ্মভাবে শীর্ষে শচীন-ক্যালিস

দুবাই: শচীন টেন্ডুলকার ও জ্যাক ক্যালিস যুগ্মভাবে আছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। তাদের উভয়ের পয়েন্টই সমান ৮৮৩।

বৃহস্পতিবার প্রকাশিত সংস্থার টেস্ট র‌্যাঙ্কিংয়ের অলরাউন্ডার ক্যাটাগরিতেও সবার আগে আছেন ক্যালিস।

টেস্ট ব্যাটসম্যানের তালিকায় ইংল্যান্ডের জনাথন ট্রট তৃতীয়, স্বদেশী অ্যালেস্টার কুক পঞ্চম, শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা চতুর্থ, ভারতের বীরেন্দ্র শেবাগ ষষ্ঠ, স্বদেশী ভিভিএস লক্ষ্মণ অষ্টম, ওয়েস্ট ইন্ডিজের শিবনারায়ন চন্দরপল সপ্তম , দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্স নবম ও হাশিম আমলা হয়েছেন দশম।

বোলারদের মধ্যে শীর্ষ আছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান দ্বিতীয় ও পরের স্থানে স্বদেশী জেমস অ্যান্ডার। পঞ্চম স্থানে ভারতের জহির খান। টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা পাঁচ বোলারের মধ্যে জহির খানের আগে আছেন প্রোটিয়াস বোলার মর্নে মর্কেল।

টেস্টে সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিস। নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি দ্বিতীয়, সাকিব আল হাসান তৃতীয়, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান।

একদিনের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে নেই কোন ভারতীয়। হাশিম আমলা ও এবিডি ভিলিয়ার্স যথাক্রমে প্রথম ও দ্বিতীয়। লঙ্কান অধিনায়ক তিলকারতেœ দিলশান তৃতীয়, পরের স্থানে শেন ওয়াটসন ও পঞ্চম স্থানে আছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।