ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ঘুরে দাঁড়িয়েছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০
ঘুরে দাঁড়িয়েছে ভারত

কলম্বো: বীরেন্দ্র শেবাগ ও শচীন টেন্ডুলকারের ব্যাটে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়িয়েছে ভারত। প্রথম ইনিংসের দ্বিতীয় দিন শেষে বুধবার ২ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ১৮০।

পিছিয়ে আছে ২৪৫ রানে। হাতে আছে ৮ উইকেট।

পি সারা ওভালে প্রথম ইনিংসে স্বাগতিক শ্রীলঙ্কা অল-আউট হয় ৪২৫ রানে। থিলান সামারাবিরা অপরাজিত ১৩৭ রান করেন । ১২টি চার ও ১টি ছক্কা দিয়ে ইনিংসটি সাজান তিনি। এছাড়া কুমার সাঙ্গাকারা ৭৫ ও মাহেলা জয়াবর্ধনে করেন ৫৬ রান।  

ভারতের পক্ষে প্রজ্ঞান ওঝা নেন ৪টি উইকেট ১১৫ রানে। ৩টি উইকেট পান ইশান্ত শর্মা। এছাড়া ১টি করে উইকেট নেন অমিত মিশ্র ও বীরেন্দ্র শেবাগ।  

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। দলীয় ৪৯ রানে লাসিথ মালিঙ্গার বলে মেন্ডিসের হাতে ধরা পড়েন উদ্বোধনী ব্যাটসম্যান মুরালি বিজয় (১৪)।   এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসের বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন ওয়ান ডাউনে নামা রাহুল দ্রাবিড় ব্যক্তিগত ২৩ রানে।

কিন্তু অপর উদ্বোধনী ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ ও শচীন টেন্ডুলকারের ব্যাটিং নৈপুন্যে আর কোন উইকেট না হারিয়েই দ্বিতীয় দিন শেষ করে ভারত।

৯৭ রান নিয়ে সেঞ্চুরির পথে ব্যাট করছেন বীরেন্দ্র শেবাগ। অন্য প্রান্তে টেন্ডুলকার অপরাজিত আছেন ৪০ রানে।

তিন টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘন্টা, আগস্ট ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।