ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

টানা দ্বিতীয় জয় ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুন ৯, ২০১১
টানা দ্বিতীয় জয় ভারতের

ত্রিনিদাদ: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিতেছে ভারত। ডাকওয়ার্থ-লুইস (ডি/এল) পদ্ধতিতে সুরেশ রায়নার দল সাত উইকেটে হারিয়েছে স্বাগতিকদের।



ওয়েস্ট ইন্ডিজ: ২৪০/৯ (৫০ ওভার)
ভারত: ১৮৩/৩ (৩৩.৪ ওভার)
ফল: ডি/এল পদ্ধতিতে সাত উইকেটে জয়ী ভারত

কুইন্স ওভাল পার্কে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে দুই ওপেনার লেন্ডল সাইমন্স ও কির্ক এডওয়ার্ডস। ব্যক্তিগত ২৫ রানে ইউসুফ পাঠানের বলে আউট হন এডওয়ার্ডস। দলের রান তখন ৫৭।

রামনরেশ সারওয়ান (৫৬), লেন্ডল সাইমন্স (৫৩) ও মারলোন স্যামুয়েলসের (৩৬) দুর্দান্ত ব্যাটিংয়ে ৪১ ওভারে চার উইকেট হারিয়ে ১৯৭ করে ক্যারিবিয়রা। শেষ নয় ওভারে ৪৮ রান তুলতেই পাঁচ উইকেট হারায় ড্যারেন স্যামির দল।

অমিত মিশ্র চারটি ও মুনাফ প্যাটেল নেন তিনটি উইকেট। এজন্য অমিত ৩১ আর মুনাফ খরচ করেন ৩৫। এছাড়া দুটি উইকেট শিকার করেন ইউসুফ পাঠান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় ভারত। দলের ৮ রানের মাথায় রামপলের বলে আউট হন ওপেনার শেখর ধাওয়ান (৩)। অন্যওপেনার পার্থিব প্যাটেল ও ভিরাট কোহলির ব্যাটে প্রাথমিক ধাক্কা সামাল দেয় সফরকারীরা।

২২ ওভারে ভারত কাঁটায় কাঁটায় শত রান পূর্ণ করার পরপর শুরু হয় বৃষ্টি। পার্থিব এবং কোহলিও পূর্ণ করেন তাদের অর্ধশতক। প্রকৃতি বাঁধা হওয়ায় জয়ের জন্য ভারতকে ৯০ বলে ৮৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেওয়া হয়। তিন উইকেটে হারিয়েই লক্ষ্য টপকে যায় ভারত। পার্থিব প্যাটেল ৫৬, ভিরাট কোহলি ৮১ ও অপরাজিত ২৬ রান করেন সুরেশ রায়না।

পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে ভারত।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।