ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

জয়াসুরিয়ার প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুন ৯, ২০১১
জয়াসুরিয়ার প্রত্যাবর্তন

কলম্বো: টেস্ট থেকে অবসর নেওয়া সনাথ জয়াসুরিয়া শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ একদিনের ম্যাচ খেলেছিলেনদুই বছর আগে । দীর্ঘবিরতির পর আবার দলে ফিরেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ইংল্যান্ড ও স্কটল্যান্ডে বিপক্ষে আসন্ন একদিন ও টি-টোয়েন্টির ম্যাচে ডাক পেয়েছেন তিনি।

ঘোষিত স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন এনেছেন নির্বাচকরা। দলে ফিরেছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান থিলিনা কান্দাম্বি এবং উইকেটরক্ষক দিনেশ চান্দিমাল। বাদ গেছেন থিলান সামারাবীরা, চামারা কাপুগেদেরা ও রঙ্গনা হেরার্থ।

অধিনায়ক তিলকারতেœ দিলশানের চোটের জন্য স্কোয়াডে ফিরছেন জয়সুরিয়া এমন গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছিল। ৪২ বছর বয়সী জয়াসুরিয়ার প্রত্যাবর্তনের মাধ্যমে গুঞ্জনকে বাস্তবে রূপে দিলেন নির্বাচকরা। যদিও একদিনের স্কোয়াডে নেতার দায়িত্বে আছেন দিলশান। চোটের জন্য তৃতীয় টেস্টে অনিশ্চিত তিনি। তাই তৃতীয় ও শেষ টেস্টে দলের নেতৃত্বে থাকবেন কুমার সাঙ্গাকারা।

স্কোয়াড থেকে বাদ পড়েছেন ওপেনার উপুল থারাঙ্গা। ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় শৃঙ্খলা কমিটির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি।

২০০৭ সালে টেস্ট থেকে অবসর নেন সনাথ জয়াসুরিয়া। কিন্তু সীমিত ওভারের খেলা চালিয়ে যান। ২০০৯ সালে সর্বশেষ খেলেন একদিনের ম্যাচ। এরপর বিশ্বকাপের প্রাথমিক ৩০ জনের স্কোয়াডে থাকলেও চূড়ান্ত একাদশে জায়গা হয়নি শ্রীলঙ্কার ৯৬’র বিশ্বকাপ জয়ী সদস্যের। লঙ্কার হয়ে এপর্যন্ত ৪৪৪টি একদিনের ম্যাচে জয়াসুরিয়ার সংগ্রহ ১৩,৪২৮ রান। এছাড়া ৩২২টি উইকেটও নিয়েছেন এই অলরাউন্ডার।

২৫ জুন ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলবে লঙ্কা। পাঁচ ম্যাচ একদিনের সিরিজ শুরু হবে ২৮ জুন থেকে। এরপর দুটি একদিনের ম্যাচ খেলার জন্য স্কটল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবে শ্রীলঙ্কা।

একদিনের দল: তিলকারতেœ দিলশান (অধিনায়ক), থিলিনা কান্দাম্বি, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, দিনেশ চান্দিমাল, জীবন মেন্ডিস, দিমুথ করুনারতেœ, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্কা, নুয়ান কুলাসেকারা, সুরাঙ্গা লাকমাল, দিলহারা ফার্নান্দো, সুরজ রনদিপ, অজন্তা মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস ও সুনাথ জয়াসুরিয়া।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘন্টা, জুন ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।