ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ রাসেলকে জরিমানা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ৮, ২০১১

ঢাকা: শেখ জামাল ও শেখ রাসেলের মধ্যকার লিগে ১৯তম রাউন্ডের খেলায় রেফারি লাঞ্ছিত করার ঘটনায় শেখ রাসেলকে জরিমানা ও সতর্ক করার পাশাপাশি ক্লাব কর্মকর্তাদের বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটি।

রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্টের ভিত্তিতে বুধবার শৃংখলা কমিটির এক সভায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ক্লাব কর্মকর্তা হাবিবুর রহমান মানুকে তিন মাস ও মোহাম্মদ শাহজাহান কবিরকে এক মাসের জন্য ফুটবল সম্পর্কিত সকল কার্যক্রমে অংশগ্রহণ নিষিদ্ধকরণসহ শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরীকে সতর্ক করে দিয়েছে কমিটি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেখ জামাল ও শেখ রাসেলের মধ্যকার সোমবারের ওই ম্যাচের ৭১ মিনিটে শেখ রাসেলের মরো মোহাম্মদের শট শেখ জামালের বিপদ সীমায় আরিফুল ইসলামের বামহাতে লাগে। সঙ্গে সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। কিন্তু সহকারি রেফারি মাহবুবুর রহমানের পরামর্শক্রমে রেফারি তৈয়ব হাসান আগের সিদ্ধান্ত থেকে সরে এসে ফ্রি কিকের নির্দেশ দেন।

এর মিনিট দশেক আগেও রেফারির আরো একটি সিদ্ধান্ত শেখ রাসেলের বিপক্ষে যায়। ৬১ মিনিটে নিজেদের ডি বক্সে শেখ জামালের নাসির প্রতিপক্ষের নাইজেরিয়া মিডফিল্ডার ইফিওঙ্গ ডিউককে ট্যাকল করেন। পেনাল্টির আবেদন জানায় রাসেল। কিন্তু রাসেলের দাবিতে কর্ণপাত করেননি রেফারি।

শিরোপার লড়াইয়ে গুরুত্বপূর্ণ লড়াইটিতে শেখ জামালের কাছে ১-০ গোলে হেরে যায় শেখ রাসেল।

দলের পরাজয়ে ক্ষুব্ধ শেখ রাসেল সভাপতি নুরুল আলম চৌধুরীসহ ক্লাব কর্মকর্তারা খেলা শেষে রেফারিদের ড্রেসিংরুমে গিয়ে ম্যাচ পরিচালনাকারী রেফারি তৈয়ব হাসান ও সহকারি রেফারির উপর চড়াও হন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, জুন ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।