ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

রোহিত-শেখরের অর্ধশতকে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ৭, ২০১১
রোহিত-শেখরের অর্ধশতকে ভারতের জয়

পোর্ট অব স্পেন: রোহিত শর্মা ও শেখর ধাওয়ানের অর্ধশতকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ একদিনের সিরিজের প্রথম ম্যাচে জিতেছে ভারত। স্বাগতিদের চার উইকেটে হারিয়েছে সুরেশ রায়নার দল।



ওয়েস্ট ইন্ডিজ: ২১৪/৯ (৫০ ওভার)
ভারত: ২১৭/৬ (৪৪.৫ ওভার)
ফল: ভারত চার উইকেটে জয়ী

কুইন্স পার্ক ওভালে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় সফরকারী ভারত। ব্যাট করতে নেমে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। দলীয় ২৮ রানের মধ্যে দুই ক্যারিবিয় ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান প্রভীন কুমার ও মুনাফ প্যাটেল। ওপেনার ল্যান্ডন সাইমন্সকে (৬) ক্যাচ আউট করেন প্রভীন আর মুনাফের বলে  রোহিত শর্মার তালুবন্দী হন ড্যারেন ব্রাভো (৪)।

চতুর্থ জুটিতে দলের হাল ধরেন রামনরেশ সারওয়ান ও মারলোন স্যামুয়েলস। এ জুটিতে আসে ৮২ রান। মুনাফের দ্বিতীয় শিকার হওয়ার আগে পাঁচটি চারের সাহায্যে ৫৬ রান করেন সারওয়ান। স্যামুয়েলসকে (৫৫) সরাসরি বোল্ড করেন সুরেশ রায়না। তিনটি চার ও দুটি ছক্কার মার ছিল তার ইনিংসে।

হরভজন সিং তিনটি, সুরেশ রায়না, প্রভীন কুমার ও মুনাফ প্যাটেল দুটি করে উইকেট নিয়ে ধ্বস নামান ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে। শেষপর্যন্ত  ডোয়াইন ব্রাভোর ২২, কার্ল্টন বাগের ১৬ ও কির্ক এডওয়ার্ডসের ২১ রানের কল্যাণে ২১৪ রান তুলতে সমর্থ হয় স্বাগতিকরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলের ২৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় সফরকারীরা। উইকেটের প্রান্তবদল করতে গিয়ে আউট হন ওপেনার প্যার্থিব প্যাটেল (১৩)।

শেখর ধাওয়ানের ৫১, রোহিত শর্মার হার না মানা ৬৮ ও সুরেশ রায়নার ৪৩ রানের সুবাদে জয়ের বন্দরে পৌঁছায় ভারত। তখনো বাকি ছিলো ৩১ বল। ম্যাচ সেরার পুরস্কার জেতেন রোহিত।

পাঁচ ম্যাচ একদিনের সিরিজে ১-০ তে এগিয়ে ভারত। বুধবার দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।