bangla news

স্পেন ও নেদারল্যান্ডসকে ফিফার জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০৩ ১:১৫:০২ এএম

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে জরিমানা করেছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)। ফাইনালে উভয় দলের খেলোয়াড়রা অতিমাত্রায় নিয়ম ভাঙ্গায় এই সিদ্ধান্ত নিয়েছে ফিফার শৃঙ্খলা কমিটি।

জুরিখ: দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে জরিমানা করেছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)। ফাইনালে উভয় দলের খেলোয়াড়রা অতিমাত্রায় নিয়ম ভাঙ্গায় এই সিদ্ধান্ত নিয়েছে ফিফার শৃঙ্খলা কমিটি।

ফাইনালের ম্যাচটিতে মেজাজটা একটু বেশিই বিগড়িয়েছিলো নেদারল্যান্ডসের। তাই জরিমানাটাও স্প্যানিশদের চেয়ে ডাচদেরই বেশি গুনতে হচ্ছে।

বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি মঙ্গলবার ডাচ ফেডারেশননে পনের হাজার সুইস ফ্রাঁ (প্রায় দশহাজার নয়শত ইউরো) এবং স্পেনকে দশ হাজার সুইস ফ্রাঁ (সাত হাজার তিনশ ইউরো) জরিমানা করেন।

ফাইনালে রেকর্ড ১৪ কার্ড দেখান ইংলিশ রেফারি হাওয়ার্ড ওয়েব। সতর্ক করা হয় আট ডাচ ও পাঁচ স্প্যানিশ খেলোয়াড়কে। দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জন হেইটিঙ্গা।

আইনানুযায়ী কোনো দল এক ম্যাচে কমপক্ষে পাঁচ কার্ড দেখলে ঐ দেশের ফেডারেশনকে আর্থিক দন্ড দিতে পারে ফিফা।

বাংলাদেশ সময়: ২২১০ ঘন্টা, আগষ্ট ০৩, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-03 01:15:02