ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ভয়ে আছেন মুশফিকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ৬, ২০১১
ভয়ে আছেন মুশফিকুর

ঢাকা: অনেকগুলো উইকেটরক্ষক। ধীমান ঘোষ, মো. মিথুন, আনামুল হক বিজয় এবং জহিরুল ইসলাম পিছু ধাওয়া করছেন মুশফিকুর রহিমের।

উইকেটের পেছনের জায়গাটার দখল নেবেন বলে ছুটছেন প্রত্যেকে। মুশফিকুরও নাছোর বান্দা। জানপ্রাণ দিয়ে উইকেটরক্ষকের জায়গাটি আগলে রাখতে প্রাণপণ চেষ্টা করছেন।

জাতীয় দলের প্রাক মৌসুম অনুশীলনে সোমবার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর সাংবাদিকদের বলছিলেন,“জাতীয় দলে খেলা সবসময় চ্যালেঞ্জিং। অনেক আগে থেকেই আমার পেছনে অন্যদের ভিড় লেগেছে। আমি চেষ্টা করবো আমার পারফরমেন্স বাড়াতে। যাতে করে প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হতে পারি। ”

খালেদ মাসুদ পাইলটকে হটিয়ে ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ দলে জায়গায় করে নেন মুশফিকুর। অবশ্য তার অভিষেক হয়েছিল তারও আগে ২০০৫ সালে ইংল্যান্ড সফরে। সেই থেকে টুকটাক করে এগিয়েছেন মুশফিকুর। ২০০৮ সালে ধীমান ঘোষের কাছে ধাক্কা খেয়েছিলেন। কিন্তু ধীমান আইসিএল এ যোগ দেওয়ায় দ্বিতীয় কোন ভালো প্রতিদ্বন্দ্বী গড়ে ওঠেনি। ধীমন ফিরে এসেছেন এবং জাতীয় দলে ফেরার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। এই তো জাতীয় লীগে দ্বিতীয় সর্বোচ্চ রান তুলেছেন। সেরা উইকেঁরক্ষকও হয়েছেন।

ওদিকে মো. মিথুন একাডেমি দলের অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকা একাডেমির বিপক্ষে খেলেছেন। এখন তো জাতীয় দলে ঢুকি ঢুকি অবস্থা। সবচেয়ে নবীন উইকেটরক্ষক আনামুল হক বিজয়ও ভালো করেছেন জাতীয় লিগে। অলরাউন্ড পারফরমেন্স দিয়ে নির্বাচকদের মন জয় করতে শুরু করেছেন। বলতে গেলে তারা এখন মুশফিকুরের জন্য হুমকি। যদিও তিনি তা মনে করেন না। “আমার লক্ষ্যই হলো জাতীয় দলের হয়ে যতটা সম্ভব খেলে যাওয়া। ব্যাকআপ উইকেঁকিপারদের সবাই ভালো। তারা পেছন থেকে আমাকে হঠাতে চেষ্টা করবে। আমিও আমার জায়গা ধরে রাখতে মরিয়া থাকবো। ”

মুশফিকুর অন্যদের প্রতিদ্বন্দ্বী হিসেবে ভাবছেন না বলে দাবি করে বলেন,“আমি অন্যকে প্রতিদ্বন্দ্বী ভাবছি না। আমার লড়াই আমার সঙ্গে। এখনপর্যন্ত আমার শতভাগ দিতে পারছি। নিজের পারফরমেন্সে আমি খুশি। ”

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।