ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

নাদালের রেকর্ড ষষ্ঠ ফেঞ্চ ওপেন জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, জুন ৬, ২০১১
নাদালের রেকর্ড ষষ্ঠ ফেঞ্চ ওপেন জয়

প্যারিস: ফরাসি ওপেনের শিরোপা জিতে নিলো র‌্যাঙ্কিংসেরা রাফায়েল নাদাল। রোবারের ফাইনালে তিনি হারিয়েছেন কিংবদন্তি তুল্য সুইস তারকা রজার ফেদেরারকে।



এই জয়ের মধ্যদিয়ে বিজন বোর্গের ছয়বার ফ্রেঞ্চ ওপেন জয়ের রেকর্ড স্পর্শ করলেন স্প্যানিশ তারকা রাফায়েল। সঙ্গে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখার সুযোগ পেলেন। সব মিলিয়ে এটি তার দশম গ্র্যান্ডস্ল্যাম জয়।  

তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে  ৭-৫, ৭-৬ (৭-৩), ৫-৭ ও ৬-১ গেমে খেলার নিষ্পত্তি হয়। টানা দুই সেট জয়ের পর তৃতীয় সেটে গিয়ে হেরে যান স্প্যানিশ তারকা পুরুষদের বর্তমান টেনিস সেনসেশন নাদাল। সর্বাধিক গ্র্যান্ডস্ল্যাম জয়ী ফেদেরার শিরোপা স্বপ্ন খানিকটা তখন বাঁচিয়ে রাখেন। কিন্তু তৃতীয় সেটে একেবারেই প্রতিদ্বন্দ্বীতা গড়তে পারেননি। হেরেছেন ৬-১ গেমের বড় ব্যবধানে।

খেলা কতটা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হয়েছে সময় দেখলেই তা বোঝা যায়। তিনঘণ্টা ৩৯ মিনিট রে্যাঁলা গ্যারোঁতে ঘাম ঝড়িয়ে তবেই না মুকুট পেয়েছেন নাদাল।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, জুন ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।