ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

দেশে ফিরছেন আফ্রিদি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ৫, ২০১১
দেশে ফিরছেন আফ্রিদি

লাহোর: বোর্ডের দেওয়া শৃঙ্খলাভঙ্গের নোটিশের শুনানিতে অংশ নিতে রোববার রাতে ইংল্যান্ড থেকে দেশে ফিরছেন পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি।

আগামী বুধবার এই অলরাউন্ডার বোর্ডের তিন সদস্যের শৃঙ্খলা কমিটির মুখোমুখি হবেন।

যেখানে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা ও ইচ্ছেমতো বোর্ডের সমালোচনা করায় তার বিরুদ্ধে শৃখঙ্খলা ভঙ্গের দুটি ধারায় অভিযোগ এনেছে পিসিবি।

এদিকে বোর্ডের সঙ্গে বিরোধ চুকিয়ে ফেলতে এরই মধ্যে আইনী সহায়তা প্রতিষ্ঠানের সাহায্য নিচ্ছেন আফ্রিদি। পাকিস্তানের খ্যাতিমান আইনী পরামর্শ প্রতিষ্ঠান মান্দভিওয়ালা ও জাফর অ্যাসোসিয়েটস নামক লিগ্যাল ফার্ম তার হয়ে গত ৩ জুন বোর্ডকে একটি চিঠি পাঠায়। যে চিঠিতে পাকিস্তানের পক্ষে আফ্রিদির অবদানের বিষয়গুলো বিশদভাবে তুলে ধরে, দুই পক্ষকে চলমান বিবাদ নিষ্পত্তির আহবান জানায়।

এদিকে দেশটির কয়েকটি সংবাদমাধ্যমে ইঙ্গিত দেওয়া হয়েছে ৮ জুনের ওই শুনানিতে আফ্রিদি ও তার আইনী পরামর্শ প্রতিষ্ঠান না ও অংশ নিতে পারেন। কারণ হিসেবে রিপোর্টগুলোতে বলা হয়েছে যে, বোর্ডের ইচ্ছেনুযায়ী ক্যামেরার সামনে ওই শুনানিতে অংশ নিতে অস্বস্তিতে রয়েছে পাকিস্তানের বিশ্বকাপ অধিনায়ক। যদিও রিপোর্টগুলোতে জোর দিয়ে বলা হয়নি এই অলরাউন্ডার ক্রিকেটার শুনানিতে হাজির হচ্ছেন না।

এদিকে বোর্ডের সঙ্গে বিরোধ নিষ্পত্তিতে সাবেক অধিনায়ক এরই মধ্যে দেশটির প্রভাবশালী রাজনীতিবিদদের সঙ্গেও যোগাযোগ করছেন। বিশেষ করে লন্ডনে প্রেসিডেন্ট জারদারী ও বেনজির পুত্র বিলওয়াল ভুট্টো ও সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান প্রধান বিরোধীদলীয় নেতা নওয়াজ শরীফের সঙ্গেও কথা বলেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৫ জুন, ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।