ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারালো স্পেন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ৫, ২০১১

ফক্সবোরো: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। শনিবার ভিলারিয়েল স্ট্রাইকার সান্টি ক্যাজোরলার জোড়াগোলের সুবাদে এ জয় পায় স্প্যানিশরা।



প্রথমার্ধের ২৮ ও ৪১ মিনিটের মাথায় গোল দুটি করেন প্রতিপক্ষের বিপদসীমায় সুযোগ সন্ধানে থাকা ক্যাজোরলা। প্রতিপক্ষ ডিফেন্ডাররা তাকে চোখে চোখে না রাখায় বিরতির আগেই জোড়াগোল আদায় করেন এই ভিয়ারিয়েল ফুটবলার। উভয় গোলেরই উৎস ছিলেন দলের আরেক নতুন প্লেমেকার ম্যানচেস্টার সিটি তারকা ডেভিড সিলভা।

অন্যদিকে জাবি আলোন্সর পাস থেকে  আলভারো নেগ্রেদোর ৩২ মিনিটে করা অপর গোলের সুবাদে  প্রমথার্ধেই ৩-০ তে এগিয়ে যায় স্পেন। যে দলে রয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী বার্সেলোনার ছয় খেলোয়াড়।

বিরতির পর স্প্যানিশদের হয়ে অপর গোলটি করেন ফার্নান্দো তোরেস। ৭৩ মিনিটে যুক্তরাষ্ট্রের পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠোকেন তিনি। প্রতিপক্ষের পেনাল্টি এলাকায় ডানপ্রান্ত থেকে তোরেসের বুলেট গতির শট রুখতে পারেননি মার্কিন গোলরক্ষক টিম হাওয়ার্ড।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে স্পেনের এই সবচেয়ে বড় জয়। এর আগে ৪-১ গোলে মার্কিনিদের হারানোই ছিল স্প্যানিশদের বড় সাফল্য।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘন্টা,  জুন ৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।