ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আবাহনী ও মুক্তিযোদ্ধার পয়েন্ট ভাগাভাগি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুন ২, ২০১১
আবাহনী ও মুক্তিযোদ্ধার পয়েন্ট ভাগাভাগি

ঢাকা: গ্রামীণফোন বাংলাদেশ লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে শিরোপা প্রত্যাশী ঢাকা আবাহনী ও মুক্তিযোদ্ধা সংসদ। উভয় দলই গোল করেছে একটি করে।

এ ড্রয়ের ফলে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়লো লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। অন্যদিকে সুবিধাজনক অবস্থানে রয়েছে মুক্তিযোদ্ধা।

১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মু্িক্তযোদ্ধা। একম্যাচ কম খেলে ঢাকা আবাহনীর সংগ্রহ ৩৬ পয়েন্ট। তালিকায় চতুর্থস্থানে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে ১৮ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিগে নবাগত শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র।  

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় ঢাকা আবাহনী। ৩৯ মিনিটে ঘানার তুয়াম ফ্রাঙ্কের ক্রস থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে রবীনের শট মুক্তিযোদ্ধার গোলরক্ষক বিপ্লবকে পরাস্ত করে জালে জড়ায়।

৫০ মিনিটে ম্যাচে সমতায় ফেরে মুক্তিযোদ্ধা। দলের সুদানী স্ট্রাইকার জেমস মগার থেকে বল পেয়ে নাইজেরিয়া মিডফিল্ডার বুকোলা সেটা বাড়িয়ে দেন রাশিয়ান খেলোয়াড় বরিস কোচিকিনের উদ্দেশ্যে। সুযোগ নষ্ট করেননি তিন। ফাঁকা জালে নিশানা ভেদ করেন।

লিগে মুক্তিযোদ্ধা আগামী ম্যাচগুলোতে লড়বে রহমতগঞ্জ, চট্টগ্রাম মোহামেডান, ফরাশগঞ্জ ও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। অন্যদিকে ঢাকা আবাহনী মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন, আরামবাগ, ফেনী সকার, শেখ রাসেল ও ঢাকা মোহামেডানের।

লিগে ঢাকা আবাহনী ও মুক্তিযোদ্ধার প্রথম ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিলো।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।