bangla news

টেস্ট খেলার নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে শচীন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০১ ১১:০১:০১ পিএম

ক্রিকেটে প্রতিনিয়ত-ই রেকর্ডের জন্ম দিয়ে চলেছেন ভারতের ব্যাটিং আইকন শচীন টেন্ডুলকার। মঙ্গলবার মুকুটে আরো একটি পালক যোগ করার অপেক্ষায় এ মাস্টার ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে গড়তে যাচ্ছেন সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড।

কলম্বো: ক্রিকেটে প্রতিনিয়ত-ই রেকর্ডের জন্ম দিয়ে চলেছেন ভারতের ব্যাটিং আইকন শচীন টেন্ডুলকার। মঙ্গলবার মুকুটে আরো একটি পালক যোগ করার অপেক্ষায় এ মাস্টার ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে গড়তে যাচ্ছেন সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড।
 
কলম্বোর পাইকিয়াসোথি সারাভানামুত্তু স্টেডিয়ামে (পি সারা ওভালে) শচীন খেলতে যাচ্ছেন তাঁর ১৬৯তম টেস্ট ম্যাচ। আর ভাঙতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়ার রেকর্ড।

এই বিশ্ব সেরা ব্যাটসম্যান একদিনের খেলায়ও শ্রীলঙ্কান সনাৎ জয়সুরিয়ার সর্বোচ্চ ৪৪৪ ম্যাচের থেকে মাত্র দুই ম্যাচ দূরে আছেন।

১৯৮৯ সালে মাত্র ষোল বছর বয়সে করাচিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক ঘটে লিটল মাস্টারের। ধীরে ধীরে তিনিই হয়ে উঠেন ভারতের রানের ভান্ডার। একদিনের আর টেস্ট ক্রিকেটে হয়েছেন সর্বোচ্চ সেঞ্চুরির মালিক।

১৬৮টি টেস্টে ৫৬.০৮ গড়ে রান করেছেন ১৩ হাজার ৭৪২। আছে ৪৮টি শতক আর ৫৫ টি অর্ধ-শতক।

একদিনের ক্রিকেটে ৪৪২ খেলায় এই ডানহাতি ব্যাটসম্যানের সংগ্রহ ১৭ হাজার ৫৯৮ রান। শতক করেছেন ৪৬টি।

এ বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভার ম্যাচে দ্বি-শতকের একমাত্র রেকর্ডও করেন শচীন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘন্টা, আগস্ট ২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-01 23:01:01