bangla news

লন্ডন অলিম্পিকের জন্য প্রস্তত হচ্ছেন ফেল্পস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০১ ১০:৩২:৪৩ পিএম

লন্ডন অলিম্পিকেও কিছু করে দেখানোর অপেক্ষায় রয়েছেন মার্কিন সাঁতার তারকা মাইকেল ফেল্পস। বেইজিং অলিম্পিকে আটটি ও এথেন্সে আরো ছয়টি স্বর্ণ পদক শিকারি এই সাঁতারু মুখিয়ে আছেন ২০১২ অলিম্পিকের দিকে।

ইরভিন: লন্ডন অলিম্পিকেও কিছু করে দেখানোর অপেক্ষায় রয়েছেন মার্কিন সাঁতার তারকা মাইকেল ফেল্পস। বেইজিং অলিম্পিকে আটটি ও এথেন্সে আরো ছয়টি স্বর্ণ পদক শিকারি এই সাঁতারু মুখিয়ে আছেন ২০১২ অলিম্পিকের দিকে।

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে পাঁচ দিনের মার্কিন জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশিপ। যেখানে পুরুষ ও মহিলা বিভাগে প্রায় ৩০ অলিম্পিক প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পুলে ঝড় তোলার অপেক্ষায় আছে ফেল্পস। এ প্রতিযোগিতার সেরারা আগস্টের প্যান প্যাসিফিক চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবেন।

১৮ থেকে ২২ তারিখে ওই প্রতিযোগিতাটি হবে ক্যালিফোর্নিয়ার ইরভিনে।

প্যান প্যাসিফিক চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়া, জাপানসহ ২০টির অধিক দেশের প্রতিযোগিরা অংশ নেবেন। ওই প্রতিযোগিতায় সেরা ফল করা মার্কিন সাঁতারুরা দেশের হয়ে ২০১১ এর সাংহাই বিশ্ব সাঁতার প্রতিযোগিতার জন্য সুযোগ পাবেন। যেটি লন্ডন অলিম্পিকের আগে সবচেয়ে বৃহৎ সাঁতার প্রতিযোগিতা।

এক অলিম্পিকে সবচেয়ে বেশি স্বর্ণপদক পাওয়া মার্কিন তরুণ ফেল্পস ইংল্যান্ড অলিম্পিকে কোন কোন ইভেন্টে অংশ নেবেন সেটি এখনো ঠিক করেননি। তবে বেইজিং আসরের মতো আর আট ইভেন্টে অংশ নেবেন না বলে জানিয়েছেন।

ব্যস্ত মৌসুমকে সামনে রেখে যথাযথ প্রস্ততি নিচ্ছেন ফেল্পস। বলেন,‘‘অনুশীলন ভালভাবেই এগিয়ে যাচ্ছে।’’ ২৫ বছর বয়সী এ প্রতিযোগী লন্ডন অলিম্পিকের কোন কোন ইভেন্টে অংশ নিচ্ছেন সেটিও বোঝা যাবে আগামী তিন সপ্তাহের মধ্যেই।

জাতীয় এবং প্যান প্যাসিফিক প্রতিযোগিতায় ফেল্পসের দেশীয় প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছেন অলিম্পিকে অংশ নেওয়া রায়ান লোচটে, অ্যারন পেইরসল, নাতালি কফলিন, রেবেকা সনি, জ্যাসন লেজাক, আমান্ডা বিয়ার্ড, ক্যাটি হফ ও কুলেন জোনেস।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘন্টা, আগস্ট ০২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-01 22:32:43