bangla news

লিভারপুল কিনে নিচ্ছে চীনা ব্যবসায়ী!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০১ ৮:৪৬:২৯ পিএম

সারা বিশ্বেই জয়-জয়কার চীনা ব্যবাসয়ীদের। এবার কেনি হুয়াং নামে এক চীনা ব্যবসায়ী হাত বাড়িয়েছেন ইংলিশ লিগে। এ চীনা শিল্পপতি কয়েক দিনের মধ্যে কিনতে যাচ্ছেন ঐতিহ্যবাহী লিভারপুল কাব। এমনই খবর দিয়েছে বৃটিশ গণ্যমাধ্যম বিবিসি।

লন্ডন: সারা বিশ্বেই জয়-জয়কার চীনা ব্যবাসয়ীদের। এবার কেনি হুয়াং নামে এক চীনা ব্যবসায়ী হাত বাড়িয়েছেন ইংলিশ লিগে। এ চীনা শিল্পপতি কয়েক দিনের মধ্যে কিনতে যাচ্ছেন ঐতিহ্যবাহী লিভারপুল কাব। এমনই খবর দিয়েছে বৃটিশ গণ্যমাধ্যম বিবিসি।

হংকং ভিত্তিক বিনিয়োগ কোম্পানি কিউএসএল স্পোর্টস লিমিটেডের প্রধান কেনি হুয়াং লিভারপুলের পূর্ণ মালিকানা কিনে নিতে চাচ্ছেন বলে জানিয়েছে বিবিসি স্পোর্টস। যারা গত এপ্রিল থেকেই নিজেদের গায়ে বিক্রির বিজ্ঞাপন ঝুলিয়ে রেখেছে।

বিবিসি জানিয়েছে, দল-বদল মৌসুম শেষ (৩১ আগস্ট) হওয়ার আগেই লিভারপুলের মালিকানা হস্তান্তরের চুক্তিটি সম্পন্ন হবে। হুয়াং কাবটি কেনার ব্যাপারে ভালো দরই হাঁকিয়েছে এবং কাবটির বোর্ডও চীনা প্রস্তাবে সায় দিতে যাচ্ছে বলে জানিয়েছে বিবিসি।

বিবিসির ওই সূত্র আরো জানিয়েছে, লিভারপুলের পুরো নিয়ন্ত্রণ পেতে হুয়াং কয়েক সপ্তাহ ধরেই  কাবটির মূল ঋণদাতা রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ড (আরবিএস)’র সঙ্গে আলাপ-আলোচনা করছেন এবং তিনিই কাবটির জন্য সবচেয়ে আগ্রহী ক্রেতা।
আরবিএস প্রায় ২৩৭ মিলিয়ন ঋণ দিয়েছে রেডদের যুগ্ম মালিকানায় থাকা দুই মার্কিন নাগরিক টম হিকস ও জর্জ জিলেটকে। যারা ২০০৭ সালে প্রিমিয়ার লিগ কাবটির নিয়ন্ত্রণ কিনে নেন।

মালিকানা পেলে এই চীনা ব্যবসায়ী রুগ্ন দশায় থাকা কাবটিতে নতুন গতির সঞ্চার করবেন বলে মনে করা হচ্ছে। তিনি যথাসম্ভব দ্রুত রেডদের নতুন স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনাও নাকি নিয়ে ফেলেছেন।

এই বিনিয়োগ ব্যবসায়ীর প্রতিশ্রুতির মধ্যে আছে আরবিএসের ঋণ পরিশোধ করা এবং আসন্ন দল-বদল মৌসুমে খেলোয়াড় কেনার জন্য কোচ রয় হজসনের হাতে ভালো অর্থ দেওয়া।

২০০৮ সালেও নাকি লিভারপুল কেনার প্রস্তাব দেওয়া হয়েছিলো হুয়াংকে। কিন্তু কাবটির মূল্য ৬৫০ মিলিয়ন পাউন্ড নাকি একটু বেশিই মনে হয়েছিলো তার। যে কারণেই পিছিয়ে যান। বিবিসি জানায়, ওই চীনা ব্যবসায়ী কাবটির নতুন মূল্য স্থির করেছেন ৩৫০ মিলিয়ন পাউন্ড।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘন্টা, আগস্ট ০২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-01 20:46:29