ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

দুই মৌসুম পর ব্যাডমিন্টন লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মে ৩০, ২০১১
দুই মৌসুম পর ব্যাডমিন্টন লিগ

ঢাকা: দুই বছর পর ফের শুরু হচ্ছে প্রথম বিভাগ ব্যাডমিন্টন লিগ। আটটি দল নিয়ে পুরুষ ও মহিলা বিভাগে মঙ্গলবার থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় প্রথমবারের মতো বিদেশি খেলোয়াড় অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন।



এ উপলক্ষ্যে সোমবার জাতীয় ক্রীড়া পরিষদে এক সংবাদ সম্মেলনে ব্যাডমিন্টন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহিদুল হক জানান,“এবারের লিগে প্রতিটি ক্লাবেই বিদেশি খেলোয়াড়রা থাকবে। আমরা ম্যাচে একজন করে বিদেশি খেলানোর অনুমতি দিয়েছি। যাতে করে স্থানীয়রাও তাদের সঙ্গে খেলার সুযোগ পায়।

প্রায় সাড়ে ছয় লাখ টাকার টুর্নামেন্টের মূল পৃষ্ঠপোষক অটো মিউজিয়াম লিমিটেড দিচ্ছে পাঁচ লক্ষ টাকা।   পুরুষ ও মহিলা বিভাগের চ্যাম্পিয়ন দলকে একলক্ষ টাকা করে এবং রানার্স আপ দলগুলো ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া দুই বিভাগের সেরা খেলোয়াড়দের বিশ হাজার টাকা করে দেওয়া হবে।

প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগের জাতীয় চ্যাম্পিয়ন এনায়েত উল্লাহ খান ও শাপলা খাতুনরা অংশ নিচ্ছেন নিট কনসার্ন ক্লাবের হয়ে। অন্য দলগুলো হলো আহ্বান ব্যাডমিন্টন ক্লাব, বিমান ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদ, মহা স্পোর্টিং ক্লাব, প্যাসিফিক অ্যাসোসিয়েটস ব্যাডমিন্টন ক্লাব, গুলশান স্পোর্টিং ক্লাব, সূর্যতরুণ ক্লাব ও দেওয়ান টেক্সটাইল ব্যাডমিন্টন ক্লাব।

লিগের খেলা চলবে ৩১ মে থেকে ৫ জুন পর্যন্ত। ম্যাচগুলো হবে পল্টনের উডেন ফ্লোর জিমনেসিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

সম্মেলনে অন্যান্যের মধ্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান অটো মিউজিয়ামের ব্যবস্থাপনা পরিচালক হাবিব উল্লাহ ডনসহ ফেডারেশন ও টুর্নামেন্ট কমিটির কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ৩০ মে, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।