ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

জাবিতে প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ট্রায়াথলন

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মে ২৮, ২০১১

জাবি: বাংলাদেশ এভারেস্ট জয়ের এক বছর পূর্তি উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে(জাবি) অনুষ্ঠিত হয়েছে দেশের প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ট্রায়াথলন।

জাহাঙ্গীরনগর অ্যাডভেঞ্চার ক্লাবের সহযোগিতায় নর্থ আলপাইন ক্লাব বাংলাদেশ এই ট্রায়াথলনের আয়োজন করে।

 

শনিবার বিকাল চারটায় পুরাতন কলা ভবনের সামনে এই ট্রায়াথলনর উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো: ফরহাদ হোসেন বলেন, তরুন, উদ্যমী ও সাহসীরাই এ প্রতিযোগিতায় অংশগ্রহন করছে। তাদের জন্য রইল শুভ কামনা।

তিনি আশাপ্রকাশ করেন, প্রতিযোগিতায় এই বিশ্ববিদ্যালয়ের (জাহাঙ্গীরনগর) শিক্ষার্থীরাও বিজয়ী হবে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়াবে।  

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রথম এভারেষ্ট বিজয়ী মুসা ইব্রাহীম ও নেপালের এভারেষ্ট বিজয়ী লাল বাহাদুর।

জাবিতে এই প্রতিযোগিতা প্রসঙ্গে মুসা ইব্রাহীম বলেন, এখানে এই প্রতিযোগিতা আয়োজন করতে পেরে আয়োজক হিসেবে আমি খুশি। আশা করি, ভবিষ্যতে শুধু জাবিতে নয় সারা বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা আয়োজন করতে পারব।

প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ট্রায়াথলনে প্রথম হন জাবি বাংলা বিভাগের ছাত্র আমিনুল ইসলাম, দ্বিতীয় হন মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের আমিনুল ইসলাম সরকার ও ৩য় হন জাবির দর্শন বিভাগের ছাত্র শাহিন কাদির আপন।

প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ট্রায়াথলনে সাঁতার, সাইকেল চালনা ও দৌঁড়ের মোট দৈর্ঘ্য হচ্ছে সাড়ে ১৩ কিলোমিটার।
এ আয়োজনে প্রতিযোগীদের ২০০ মিটার সাঁতার, প্রায় ১০ কিলোমিটার সাইকেল চালনা এবং ৩.৩ কিলোমিটার দৌড় সম্পন্ন করতে হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, বুয়েট, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, তিতুমীর কলেজ, নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৮ জন প্রতিযোগী এতে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ২৮মে, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।