ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আরামবাগের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি ঢাকা মোহামেডানের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মে ২৮, ২০১১
আরামবাগের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি ঢাকা মোহামেডানের

ঢাকা: ঢাকা মোহামেডান ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার গোলশূন্য ম্যাচ শেষে উভয় দলের কর্মকর্তারাই ক্ষিপ্ত ম্যাচ পরিচালনাকারী রেফারিদের ওপর। শনিবার প্রথমার্ধে আরামবাগ ক্রীড়া সংঘের ও ম্যাচ শেষে মোহামেডান সমর্থকদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিলেন রেফারি ও সহকারী রেফারিরা।



মোহামেডান কোচ শফিউল ইসলাম মানিক ক্ষোভের সঙ্গে জানালেন, লিগের প্রথম পর্বে চট্টগ্রাম মোহামেডানের সঙ্গে তাদের ম্যাচ শেষে সাদা-কালো সমর্থকদের হাতে লাঞ্চিত হওয়ার প্রতিশোধ নিয়েছেন  রেফারি মিজানুর রহমান। তিনি দুটি পেনাল্টি থেকে বঞ্চিত করেছেন আমাদের। এছাড়া প্রথমার্ধে দৈর্ঘ্য নিয়েও প্রশ্ন আছে মানিকের। তবে আরামবাগ অধিনায়ক দীন মোহাম্মদকে লাল কার্ড দেখানোর সিদ্ধান্তটি যথাযথ মনে করেন মোহাডেমান কোচ।

অপরদিকে আরামবাগ ম্যানেজার কাজী জলির অভিযোগ রেফারিদের ব্যবহার নিয়ে। প্রথমার্ধে তাদের খেলোয়াড়কে বহিষ্কার করার সিদ্ধান্তের প্রতিবাদে নিয়মভঙ্গ করে কর্মকর্তাদের সরাসরি মাঠে ঢুকে পড়াটা উচিত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন,“খেলোয়াড়দের নিয়ন্ত্রণ করতে গিয়েছিলাম। রেফারি আমার দলের খেলোয়াড়কে গালি দিচ্ছিলো। ”


পেশাদার লিগের চতুর্থ আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচে প্রতিপক্ষ শেখ রাসেল কোচ মাহামুদুল হক লিটনের শরীরে রক্ত ঝরিয়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আরামবাগ অধিনায়ক দীন মোহাম্মদ। শনিবার রেফারি ও আরামবাগের মধ্যকার উত্তেজনার নেপথ্যে আবারো সেই দীন মোহাম্মদ। ৪০ মিনিটে মোহামেডানের আমানিকে মাথায় কনুই দিয়ে আঘাত করলে রক্ত ঝরে এই রুয়ান্ডান স্ট্রাইকারের । এ ঘটনায় রেফারি মিজানুর রহমান সরাসরি লাল কার্ড দেখালে তার দিকে তেড়ে যান দীন মোহাম্মদ। একই সঙ্গে দলের কর্মকর্তারাও মাঠে ঢুকে পড়েন।

সতীর্থরা এসে রেফারির গায়ে হাত তোলা থেকে নিবৃত্ত করার চেষ্টা করেন দীন মোহাম্মদকে। কিন্তু দমে না গিয়ে রেফারিকে হুমকি ধমকি দিতে থাকেন আরামবাগ অধিনায়ক। প্রায় ১২ মিনিট পর মাঠে গড়ায় খেলা। কিন্তু তিন-চার মিনিট পরই আবারো খেলা বন্ধ। এবার সহকারি কোচ মাহবুবের সঙ্গে বচসা হয় আরামবাগ কর্মকর্তাদের। পুলিশি হস্তক্ষেপে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দ্বিতীয় দফায় ৫-৬ মিনিট পর খেলা শুরু হয়। ৪০ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হলেও দমে যায়নি আরামবাগ। সাদা-কালোদের সঙ্গে সমান তালেই লড়ে যায়। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গিনির ইসমাইল বাঙ্গুরারের শট ক্রসবারে না লাগলে বিরতির আগেই এগিয়ে যেতো পারতো মিলন মোল্যার দল।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথমার্ধে মোহামেডানের চেয়ে আরামবাগই অধিক গোলের সুযোগ তৈরি করে। কোচ মিলন মোল্যার দল সুযোগ নষ্ট করে ৩০ মিনিটের মাথায়। বক্সে সুবায়ের মোহাম্মদ পাস দিয়েছিলেন জাহিদুল হাসান ডালিমকে। দ্বিতীয়বারে দাঁড়ানো ডালিম পোস্ট লক্ষ্য করে বলে পা ছোঁয়ালেই গোল পেতে পারতো আরামবাগ। কিন্তু সহজ কাজটি করতে ব্যর্থ হন ডালিম। পরের মিনিটে আরো একটি সুযোগ নষ্ট করেন ইসমাইল। ডানপ্রান্ত থেকে সুবায়েরের বাড়ানো ক্রসে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন পোস্টের কাছেই অবস্থান নেওয়া এই গিনি খেলোয়াড়। অন্যদিকে মোহামেডানের পক্ষে দুটি সুযোগ নষ্ট করেন দলের নাইজেরিয়ান খেলোয়াড় সানডে সিজোবা।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে কোচ শফিকুল ইসলাম মানিকের দল। ৬১ মিনিটে আরামবাগ গোলরক্ষক মোস্তাফিজুর রহমান মুন্নাকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মোহামেডানের আনোয়ার হোসেন। আরামবাগের রক্ষণদুর্গ ভেঙ্গে গোল আদায় করতে না পারায় শেষপর্যন্ত এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় সাদা-কালোদের। তারা লিগের প্রথম সাক্ষাতে আরামবাগকে হারিয়েছিল ৪-১ গোলে ব্যবধানে।

এ ড্রয়ে ১৮ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে রহমতগঞ্জকে পেছনে ফেলে পঞ্চমস্থানে রয়েছে ঢাকা মোহামেডান। লিগের বাকি চারটি ম্যাচে জিতলেও অবস্থানের উন্নতি ঘটাতে পারবে না হ্যাটট্রিক রানার্সআপরা। কারণ তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে চতুর্থস্থানে থাকা আবাহনীর সংগ্রহ ৩৫ পয়েন্ট। ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে মুক্তিযোদ্ধা সংসদ। সমান ম্যাচে ৩৮ ও ৩৫ পয়েন্ট নিয়ে তাদের পিছু ধাওয়া করছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।