bangla news

এশিয়া কাপ ক্রিকেট শুরু মঙ্গলবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৩ ৭:০২:৪৫ পিএম

বিশ্বকাপ ফুটবলের ডামাঢোলের মধ্যেও শ্রীলঙ্কায় মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এশিয়ান কাপ ক্রিকেট টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে ডাম্বুলায় চারবারের চ্যাম্পিয়ন স্বাগতিক শ্রীলঙ্কা মোকাবেলা করবে পাকিস্তানের।

ঢাকা: বিশ্বকাপ ফুটবলের ডামাঢোলের মধ্যেও শ্রীলঙ্কায় মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এশিয়ান কাপ ক্রিকেট টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে ডাম্বুলায় চারবারের চ্যাম্পিয়ন স্বাগতিক শ্রীলঙ্কা মোকাবেলা করবে পাকিস্তানের।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে নিয়ে হবে এবারের এশিয়া কাপ। বুধবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের এশিয়া কাপ অভিযান। নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

মহাদেশীয় এই ক্রিকেট টুর্নামেন্টে ভারতই একমাত্র দল যাদের হ্যাট্রিক শিরোপা জয়ের রেকর্ড আছে। প্রথম আসরসহ মোট চারবারের চ্যাম্পিয়ন তারা। মাত্র একবার শিরোপা জিতেছে পাকিস্তান।

জিম্বাবুয়ে সফরের ব্যর্থতা ঘোচাতে এই টুর্নামেন্ট শ্রীলঙ্কা এবং ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। লিগ ম্যাচে জিম্বাবুয়ের কাছে দু’বার হেরে তিনজাতি ক্রিকেট সিরিজ থেকে বিদায় নেয় ভারত। ফাইনালে শ্রীলঙ্কাকেও হারিয়েছে জিম্বাবুয়ে। নিজেদের ইমেজ পূনরুদ্ধারের জন্যই এশিয়াকাপ জিততে মারিয়া হয়ে উঠবে এই দুটি দল।

পিছিয়ে থাকবে না পাকিস্তানও। তারাও চাইবে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরমেন্সের ধারাবাহিকতা দেখাতে। অন্যদিকে বাংলাদেশ দলও এই টুর্নামেন্ট দিয়ে নিজেদেরকে ফিরে পাওয়ার লড়াইয়ে নামবে। সেদিক থেকে এশিয়ার এই ক্রিকেট টুর্নামেন্টটিতে লড়াই হবে চতুর্মুখী।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫৩৬ ঘ. ১৪ জুন, ২০১০
এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-06-13 19:02:45