[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

স্পেশাল অলিম্পিকের স্পেশাল বাজেট!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২৩ ১১:২৯:৪৮ এএম

জুনে গ্রীসের স্পেশাল সামার ওয়ার্ল্ড গেমসে অংশ গ্রহনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর বড় বাজেট দিয়েছে স্পেশাল অলিম্পিক বাংলাদেশ। ১ কোটি ২০ লাখ টাকা চেয়েছে তারা।

ঢাকা: জুনে গ্রীসের স্পেশাল সামার ওয়ার্ল্ড গেমসে অংশ গ্রহনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর বড় বাজেট দিয়েছে স্পেশাল অলিম্পিক বাংলাদেশ। ১ কোটি ২০ লাখ টাকা চেয়েছে তারা।

গত ৭ এপ্রিল প্রধানমন্ত্রীকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, ১৯৯৯ সালেও নাকি ৩৫ লাখ টাকা অনুদান দিয়েছিলো সরকার। সাম্প্রতিক বছরগুলোতে প্রতিবন্ধীদের পৃষ্ঠপোষকতা করছে মোবাইল অপারেটর প্রতিষ্ঠান গ্রামীণফোন।

চিঠিতে স্পেশাল অলিম্পিক বাংলাদেশ’র চেয়ারম্যান ডা. শামীম মতিন চৌধুরী প্রধানমন্ত্রীকে আরো জানিয়েছেন স্পেশাল অলিম্পিকের তহবিল গঠনের লক্ষ্যে লটারির অনুমোদন চেয়ে অর্থমন্ত্রণালয়ে প্রস্তাব পেশ করা হয়েছে এবং সেটা বিবেচনাধীন রয়েছে।  

সংস্থাটি দাবি করেছে গত ৩১ মার্চ থেকে বিকেএসপিতে ৫০ অ্যাথলেটকে ১৬ জন কোচ ট্রেনিং করাচ্ছেন। ৮০ দিনের সেই ক্যাম্পের জন্য একটা স্পেশাল বাজেটও সংযুক্ত করেছে স্পেশাল অলিম্পিক, বাংলাদেশ। তাতে প্রশিক্ষণ খাতে ২২ লাখ টাকা  এবং  গেমসে অংশ নেয়া, বিমানভাড়া, রেজিস্ট্রেশন ফি, অ্যাথলেট-কর্তাদের হাত খরচ মিলিয়ে ৯৮ লাখ টাকার খরচ দেখানো হয়েছে।

বাজেটে কোচ-কর্মকর্তাদের জন্য প্রতিদিনের ভাতা রাখা হয়েছে ২০০ ডলার করে! এছাড়া ৫৬ জন প্রতিযোগীর বিমান ভাড়ার জন্য ৫৯ লাখ ৪০ হাজার টাকা, প্রতিযোগিতার অ্যাথলেটদের পোশাকের জন্যই ব্যয় ধরা হয়েছে ১৩ লাখ ২০ হাজার টাকা। এছাড়া ট্রাভেল ব্যাগের জন্য তিন লক্ষ ত্রিশ হাজার টাকা। গিফটও সুভেনিরের জন্য প্রত্যেকের পেছনে বাজেট দেখানো হয়েছে ১ লাখ টাকা করে!

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ২৩ মে, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db