bangla news

পাকিস্তানের ব্যাটিং কোচ হতে আগ্রহী ইনজামাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-৩০ ১০:৩২:৫০ পিএম

ব্যাটিংয়ে কোথায় যেন একটা ঘাটতি রয়েছে পাকিস্তানের। ইংল্যান্ডের বিপক্ষে রীতিমতো ধুঁকছে। দলের দুঃসময়ে পাশে থাকার আগ্রহ দেখিয়েছেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন সাবেক এই ব্যাটসম্যান।

করাচি: ব্যাটিংয়ে কোথায় যেন একটা ঘাটতি রয়েছে পাকিস্তানের। ইংল্যান্ডের বিপক্ষে রীতিমতো ধুঁকছে। দলের দুঃসময়ে পাশে থাকার আগ্রহ দেখিয়েছেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন সাবেক এই ব্যাটসম্যান।

শুক্রবার সংবাদ সংস্থা রয়টার্সকে এক সাক্ষাৎকারে নিজের এই ইচ্ছার কথা জানান। বলেন,“একজন ফুল-টাইম ব্যাটিং কোচ পাকিস্তানের জন্য খুবই দরকার। যদি এ দায়িত্বের জন্য আমাকে প্রস্তাব দেওয়া হয়। অবশ্যই গুরুত্বের সঙ্গে তা বিবেচনা করব আমি।”

নিরপেক্ষ ভেন্যু ইংল্যান্ডের মাঠে জুলাই মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ খেলেছে পাকিস্তান। যদিও দুই টেস্ট সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। মূলত ১৫ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা টেস্ট জিতেছে বোলারদের ঘারে চেপে। দুই টেস্টের চার ইনিংসের কোনটিতেই ২৫০ রানের কোটা পেরোতে পারেনি ওয়াকার ইউনুসের দল। ইংল্যান্ডের কাছেও প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয় এড়াতে পারেনি।

পরিস্থিতি দেখার পর নিজেকে আর খোলসবন্দী করে রাখতে পারেননি ইনজামাম। পাকিস্তানের হয়ে ১২০টি টেস্ট ও ৩৭৮টি একদিনের ম্যাচ খেলা ইনজামামের মতে, টেস্ট ম্যাচকে মোকাবেলা করার মতো টেকনিক্যাল অনেক ঘাটতি রয়েছে বর্তমান দলটিতে।

বলেন,“দলটিকে দিক-নিদের্শনা দেওয়ার জন্য প্রয়োজন ব্যাটিং কোচ। এটা একটা বড় দায়িত্ব। কিন্তু আমি দায়িত্ব নিতে আগ্রহী। কেননা পাকিস্তান ক্রিকেট আমাকে অনকে কিছু দিয়েছে।”

টেস্টে ব্যাটিং নিয়ে ব্যাটসম্যানদের সমস্যার কথা উল্লেখ করে বলেন,“প্রয়োজনীয় টেকনিক আর টেম্পারমেন্ট নিয়ে খেলতে পারছে না ব্যাটসম্যানরা। টেস্ট খেলায় সবচেযে বড় প্রয়োজন ধৈর্য্য। এটারই অভাব রয়েছে তাদের। ২০ থেকে ৩০ রান করে আউট হয়ে যাওয়া টেস্ট ক্রিকেটের জন্য ভালো নয়।”

নির্বাচকদেরর সিনিয়র ও জুনিয়র খেলোয়াড় মিলিয়ে দল নির্বাচনের পরামর্শ দিলেন তিনি। বলেন,“এজন্য প্রয়োজনে ইউনুস ও ইউসুফকেও নিতে পারেন তারা।”

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘন্টা, জুলাই ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-07-30 22:32:50