ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বিসিবিকে একদল কোচের সন্ধান দিয়েছে লন্ডনী এজেন্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মে ১৯, ২০১১
বিসিবিকে একদল কোচের সন্ধান দিয়েছে লন্ডনী এজেন্ট

ঢাকা: জাতীয় দলের জন্য একদল কোচের সন্ধানে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান কোচ ছাড়াও বোলিং এবং ফিল্ডিং কোচের খোঁজে আদাজল খেয়ে নেমেছেন বোর্ড কর্মকর্তারা।



বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস লন্ডনে আছেন কোচ নিয়োগের আদ্যপ্রান্ত সম্পন্ন করার জন্য। স্থানীয় একটি এজেন্টকে বাংলাদেশের জন্য ভালো মানের কোচ খুঁজে দেওয়ার দায়িত্ব দিয়েছেন। বৃহস্পতিবার লন্ডন থেকে মুঠোফোনে জালাল ইউনুস বাংলানিউজকে বলেন,“কোচ পেতে হলে আমাদেরকে এজেন্টের মাধ্যমেই যেতে হবে। এখানে আমাদের পরিচিত একজন এজেন্ট আছেন, যিনি দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ভালো কয়েকজন কোচের এজেন্ট হিসেবে কাজ করেন। আশা করি শিগগিরই একজন কোচের সঙ্গে আমাদের সফল আলোচনা হবে। ”

স্টুয়ার্ট ল, গ্রাহাম ফোর্ড ছাড়াও বেশ কয়েকজন প্রথম শ্রেণীর কোচের সন্ধান এজেন্টের মাধ্যমে পাওয়া গেছে বলে জানান জালাল ইউনুস। শুধু প্রধান কোচই নয়, বোলিং এবং ফিল্ডিং কোচের খোঁজও করছেন তিনি। যদিও ফিল্ডিং কোচ হিসেবে কাজ করতে জুলিয়ান ফাউন্টেন আগ্রহ দেখিয়েছেন। শুধু পারিশ্রমিক এবং আনুষঙ্গীক সুযোগসুবিধা একটু বেশি চেয়েছেন। এবিষয়ে প্রশ্ন করা হলে বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন,“আমরা চাচ্ছি না জুলিয়ানকে রাখতে। আরো ভালো একজন ফিল্ডিং কোচ খুঁজছি। বোলিং কোচের জন্যও বলা হয়েছে। শনিবার এজেন্টের সঙ্গে আমার বৈঠক আছে। ওই দিনই একটা কিছু হতে পারে। দক্ষিণ আফ্রিকার গ্রাহাম ফোর্ড প্রথমে পারিবারিক কারণ দেখিয়ে রাজি ছিলেন না। পরে আমাদের আগ্রাহ দেখে সুযোগ সুবিধা সম্পর্কে জানতে চেয়েছেন। ট্রেভর বেলিসের সঙ্গেও কথা বলবো। যদিও বেলিসের এজেন্ট ভিন্ন। ”

বাংলাদেশের কোচ খোঁজার দায়িত্ব পাওয়া ওই এজেন্ট সাকিব আল হাসানের হয়ে আগে কাজ করেছেন। ইংলিশ কাউন্টিতে বাংলাদেশ অধিনায়ককে উস্টারশায়ারের সঙ্গে চুক্তি করে দিয়েছেন। এবার হয়তো কোচের সন্ধানও মিলবে লন্ডনভিত্তিক ওই এজেন্টের মাধ্যমে।

আসলে বেলিস, স্টুয়ার্ট ল এবং গ্রাহাম ফোর্ডের সঙ্গে বিসিবি কর্মকর্তাদের সরাসরি কোন আলোচনাই হয়নি। ব্যক্তিগত পর্যায় থেকে কোন দেশের সঙ্গে কথাও বলেন না তারা। এজেন্টের মাধ্যমেই সব কিছু করে থাকেন পেশাদার কোচ এবং খেলোয়াড়রা। এক্ষেত্রে কোচ নিয়োগের জন্য এজেন্টকেও মোটা অংকের টাকা দিতে হচ্ছে বিসিবিকে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।