ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আন্তঃজেলা ক্রিকেটের ফাইনালে ময়মনসিংহ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মে ১৭, ২০১১
আন্তঃজেলা ক্রিকেটের ফাইনালে ময়মনসিংহ

ঢাকা: আন্তঃজেলা ক্রিকেটের সেমিফাইনালে হারতে হারতেও শেষপর্যন্ত জিতে গেছে ময়মনসিংহ জেলা ক্রিকেট দল। নাটকীয় ম্যাচে কুমিল্লা জেলাকে দুই রানে হারিয়েছে তারা।



মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার দারুণ খেলা হয়েছে। আগে ব্যাটিংয়ে নেমে আরমান হোসেনের ৮৯ ও আরাফাত সালাউদ্দিনের ৬২ রানের ইনিংস মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ১৯৮ করে ময়মনসিংহ।

দারুণ কিছু স্ট্রোক খেলেন আরাফাত সালাউদ্দিন। ৭৮ বলে ৬২ রানের ইনিংসে পাঁচটি চার ও একটি ছয়ের মারও হাঁকিয়েছেন তিনি। উত্তম সরকার নয়টি চার ও একটি ছয় মেরেছেন তার ৮৯ রানের ইনিংস।

কুমিল্লার ব্যাটিংয়ের শুরুটা ভালোই ছিলো। খানিকটা সময় যেতেই বৃষ্টি বাঁধা হয়ে দাঁড়ায় খেলা। বৃষ্টি থেকে গেলেও আলোস্বল্পতার কারণে খেলা পুনরায় শুরু করতে দেরি হয়। ফলে কার্টেল ওভারের ম্যাচে জয়ের জন্য ৩১ ওভারে ১৫১ রান করতে হতো কুমিল্লাকে। বৃষ্টির পর খেলতে গিয়ে কিছুটা চাপে পড়ে ফয়সাল হোসেন ডিকেন্সের দল। ৪২ রানে চার উইকেট হারালেও অধিনায়কের মারকাটারি ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় কুমিল্লা।

শেষ ওভারে জয়ের জন্য কুমিল্লার প্রয়োজন ছিলো আট রান। উইকেটে ছিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও কুমিল্লার অধিনায়ক ফয়সাল। রানও পাচ্ছিলেন। কিন্তু সীমানা দড়ির কাছ থেকে সরাসরি একটি থ্রো’তে বল ফয়সালের উইকেট ভেঙ্গে দেয়। শেষপর্যন্ত জয়ের জন্য প্রয়োজনীয় রান তোলা হয়নি কুমিল্লার। ছয় উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ১৪৯ রান।

বুধবার একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে সিলেট জেলা খেলবে রাজশাহীর বিপক্ষে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।