ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

রোনালদোর গোল রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মে ১৬, ২০১১
রোনালদোর গোল রেকর্ড

মাদ্রিদ: লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ডে ভাগ বসালেন রিয়াল মাদ্রিদের পর্তুগাল স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালাদো। রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে জোড়া গোল করে মৌসুমে ৩৮তম গোলের মালিক হন এই পর্তুগিজ উইঙ্গার।

ওই ম্যাচে রিয়াল ৩-১ গোলে জয় তুলে নেয় ভিয়ারিয়েলের বিপক্ষে।

লিগে প্রতিপক্ষের জন্য ত্রাসের প্রতিমূর্তি হিসেবে আর্বিভূত হওয়া এই রিয়াল তারকা গত তিন ম্যাচে পেয়েছেন নয় গোলের দেখা। সেরা গোল দাতা হিসেবে পিচিচি ট্রফিও তার হাতে ওঠা এখন সময়ের ব্যাপার। কারণ নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি করেছেন ৩১ গোল।

রোববারের জোড়া গোলের সুবাদে রোনালদো অ্যাথলেটিক বিলবাওয়ের টেলমো জারার করা ১৯৫১ সালের রেকর্ডও স্পর্শ করেন। যদিও ওই রেকর্ডের আরেকজন ভাগিদার রয়েছেন। তিনি হলেন রিয়াল মাদ্রিদের আরেক লিজেন্ড মেক্সিকো স্ট্রাইকার হুগো সানচেজ। যিনি ১৯৯০ সালে প্রথমবারের মতো জারার পাশে নাম লেখান।

তবে লা লিগা ইতিহাসে ৬০ বছরের ওই গোল রেকর্ড ভেঙ্গে দেওয়ার জন্য আরো একম্যাচ হাতে পাচ্ছেন রোনালদো। লিগের শেষ ম্যাচটিতে গোল করতে পারলে এককভাবে গোল রেকর্ডের মালিকানা পাবেন এক সন্তানের জনক এই পর্তুগাল তারকা।

এদিকে রোববারের ম্যাচে রিয়াল মাদ্রিদ জয় পেলেও দিনের অপর ম্যাচে নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ডিপোর্তিভো লা করুণার সঙ্গে গোলশূন্য ড্র করেছে শিরোপা জয়ী বার্সেলোনা। যারা ২৮ মে ম্যানচেস্টার ইউনাটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচের জন্য তারকা খেলোয়াড়দের বিশ্রামে রেখেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১৬ মে, ২০১১

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।