ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

রিয়ালে যোগ দিচ্ছেন খেদিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১০
রিয়ালে যোগ দিচ্ছেন খেদিরা

ঢাকা: জার্মানির বিশ্বকাপ তারকা সামি খেদিরা জার্মান ভিএফবি স্টুটগার্ট কাব ছেড়ে দিচ্ছেন। মাঝ-মাঠের এই ফুটবলারের নতুন ঠিকানা হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।



শুক্রবার জার্মান কাবটি তাদের ওয়েবসাইটে জানায়,‘‘সামি খেদিরার স্পেনে খেলতে যাওয়ার ব্যাপারে সমঝোতায় উপনীত হয়েছে স্টুটগার্ট ও রিয়াল মাদ্রিদ। মেডিক্যাল পরীক্ষায় উত্তীর্ণ হলেই চুক্তিপত্রে সই করবেন এই ফুটবলার। ’’

স্টুটগার্টের স্পোর্টিং ডিরেক্টর ফ্রেড ববিক বলেন,‘‘খেদিরার মতো খেলোয়াড়কে ছেড়ে দিতে হচ্ছে বলে তারা খুবই হতাশ। যিনি মাঠে খেলার গতি-পরিবর্তনে ভূমিকা রাখতেন বলে সহজেই সবার নজরে পড়তেন। তবে তার রিয়ালে খেলার স্বপ্ন পূরণে সহায়তা করতে পেরেছি আমরা। নতুন ঠিকানায় তার সাফল্য কামনা করছি। ’’
 
পেশাদারি ফুটবলের শুরুতে ২০০৬ সালে স্টুটগার্টে যোগ দেন খেদিরা। ২৩ বছরের এই ফুটবলার গত সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রীতি ম্যাচে জার্মানির জার্সি পড়েন।

মাইকেল বালাকের চোটের কারণে এবারের বিশ্বকাপেও সুযোগ পেয়ে যান তিনি। সেখানে বাস্তিয়ান শোয়েনস্টাইগারের সঙ্গে জুটি গড়ে সবার নজরে পড়েন এই মাঝ-মাঠের খেলোয়াড়। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দলের পক্ষে একটি গোলও করেছেন তিনি।

বিশ্বকাপে ইংল্যান্ড ও আর্জেন্টিনাকে হারানো জার্মানি তৃতীয় স্থান পায়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘন্টা, জুলাই ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa