bangla news

ফেলিপের মধ্যে দুঙ্গার ছায়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৩ ১:২৮:৪৬ পিএম

দক্ষিণ আফ্রিকায় ষষ্ঠ শিরোপার সন্ধানে এসেছে ব্রাজিল। সঙ্গে আছেন দলের মাঝমাঠের খেলোয়াড় ফেলিপ মেলো। নব্বয়ের দুর্ধর্ষ মিড-ফিল্ডার বর্তমান কোচ দুঙ্গার সঙ্গে তার খেলা আর রণ-কৌশলে নাকি অনেক মিল রয়েছে। তাই বোদ্ধারা দুঙ্গার ছায়া দেখতে পাচ্ছেন মেলোর মধ্যে।

ঢাকা: দক্ষিণ আফ্রিকায় ষষ্ঠ শিরোপার সন্ধানে এসেছে ব্রাজিল। সঙ্গে আছেন দলের মাঝমাঠের খেলোয়াড় ফেলিপ মেলো। নব্বয়ের দুর্ধর্ষ মিড-ফিল্ডার বর্তমান কোচ দুঙ্গার সঙ্গে তার খেলা আর রণ-কৌশলে নাকি অনেক মিল রয়েছে। তাই বোদ্ধারা দুঙ্গার ছায়া দেখতে পাচ্ছেন মেলোর মধ্যে।
 
খেলা ছাড়াও অন্যান্য কিছু বিষয়েও মিল আছে উভয়ের মধ্যে। ম্যাচ কিংবা অনুশীলনের সময় সর্তীথদের মিষ্টি কথায় ভুলানোর কোনো অভ্যাস ছিল না দুঙ্গার। মেলোও তারই মত আচরণ করেন ম্যাচ বা অনুশীলন চলার সময়।

মেলো নিজেই বলেছেন, কিছু ক্ষেত্রে কোচের সঙ্গে মিল রয়েছে তার।

তবে নিজেকে দুঙ্গার কাতারে নিয়ে যাননি তিনি। বলেন,“নিজের জায়গায় সেরা দুঙ্গা। তার অভিজ্ঞা থেকে অনেক কিছু শেখার সুযোগ পাচ্ছি। অত্যন্ত আন্তরিক তিনি। কি করা প্রয়োজন তা নিজেই বলেন দেন আমাদের।”

“দেশের জন্য তার অর্জন অনেক অনেক।” হয়তো কিছুটা আক্ষেপ করেই এ মেলো বলেন,“এক্ষেত্রে আমি কি বলব?”

বোদ্ধাদের মতো ফেলিপ বলেন প্রত্যেক দলই চায় দৃঢ় মনোবলের একজন ভাল খেলোয়াড়। দলের প্রয়োজনে যে উজার করে দেবে নিজেকে। যেটা খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি নিজের আগ্রাসী মনোভাবটা জানাতে ভুলেননি এই মিড-ফিল্ডার। বলেন,“আমি কখনো চ্যালেঞ্জে হারা পছন্দ করি না। দুঙ্গাও তাই।”

দুঙ্গার নেতৃত্বে ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্রে শিরোপা জেতে ব্রাজিল। সেই দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি। ফেলিপও দলের গুরুত্বপূর্ণ একজন মিডফিল্ডার। তিনি কি পারবেন ব্রাজিলের ষষ্ঠ শিরোপা জয়ের মিশন সফল করতে। দেখাই যাক কি হয়। সুতরাং অপেক্ষা করাই শ্রেয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৩৯ ঘ. জুন ১৩, ২০১০
সিজি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-13 13:28:46