ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু সোমবার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ১৪, ২০১১

ঢাকা: আগামী সোমবার থেকে মাঠে গড়াচ্ছে জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। দেশের সাতটি ভেন্যুতে অনুষ্ঠেয় টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৮টি দল।



সাতটি অঞ্চলে লিগ পদ্ধতিতে প্রতিযোগিতার খেলা হবে। প্রতিটি অঞ্চলে চারটি করে দল অংশ নেবে। অঞ্চলগুলো হচ্ছে- তিতাস, যমুনা, ব্রক্ষ্মপুত্র, করতোয়া, তিস্তা, ভৈরব ও কপোতাক্ষ।

এই লক্ষ্যে শনিবার বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে বাফুফে মহিলা উইংয়ের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাচ্চু জানান, তিতাস অঞ্চলের খেলা কুমিল্লা স্টেডিয়ামে, যমুনা অঞ্চলের খেলা টাঙ্গাইল স্টেডিয়ামে, ব্রক্ষপুত্র অঞ্চলের খেলা নরসিংদী স্টেডিয়ামে, করতোয়া অঞ্চলের খেলা দিনাজপুর অঞ্চলে, তিস্তা অঞ্চলের খেলা ঠাকুরগাঁও স্টেডিয়ামে, ভৈরব ও কপোতাক্ষ অঞ্চলের খেলা হবে যশোর স্টেডিয়ামে।

আটদিনব্যাপী প্রথম রাউন্ডের খেলা শেষে প্রতিটি অঞ্চলের চ্যাম্পিয়ন দল ও গতবারের ফাইনালিস্ট আনসার ও ভিডিপি দলকে নিয়ে ঢাকায় ফাইনাল রাউন্ডের খেলা হবে।

২৫ লাখ টাকা বাজেটের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল পাবে ৪০ হাজার টাকা। রানার্স আপ দলকে দেওয়া হবে ২০ হাজার টাকা। এছাড়া ম্যাচ সেরা, সেরা খেলোযাড় ও সর্বোচ্চ গোলদাতাকে পুরস্কৃত করা হবে। টুর্নামেন্টটির সম্ভাব্য স্পন্সর বেসরকারি মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন।

সম্মেলনে অন্যান্যের মধ্যে বাফুফের মহিলা উইংয়ের ডেপুরি চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ও ফিফা কনসালটেন্ট রোনাল্ড আর্নকুইস্ট।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।