ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

‘পলি উমরিগর’ পুরস্কার পাচ্ছেন শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ১৪, ২০১১
‘পলি উমরিগর’ পুরস্কার পাচ্ছেন শচীন

মুম্বাই: ‘পলি উমরিগর’ পুরস্কার পেতে যাচ্ছেন শচীন টেন্ডুলকার। ২০০৯-১০ মৌসুমে সেরা ক্রিকেটার হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) লিটল মাস্টারকে এই পুরস্কারের জন্য মনোনীত করেছে।



শচীন টেন্ডুলকার ২০০৯-১০ মৌসুমে ১০ টেস্ট খেলে ১০৬৪ রান করেন। যাতে পাঁচটি শতক এবং একটি দ্বিশতক হাঁকিয়েছেন। এছাড়া ১২টি একদিনের ম্যাচ থেকে তুলেছেন ৬৯৫ রান।

একদিনের ক্রিকেট খেলে ভারতীয় ব্যাটিং জিনিয়াসের সংগ্রহ ৬৯৫ রান। যার গড় ৬৯.৫।

ভারতীয় ব্যাটিং জিনিয়াস গত বছর গোয়ালিওরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একদিনের ম্যাচে দ্বিশতক হাঁকান শচীন। এছাড়া হায়দ্রাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭৫ রান রানের ইনিংস খেলেন টেস্ট ও একদিনের ক্রিকেটে সর্বোচ্চ শতকের মালিক। টেস্ট ও একদিনের ক্রিকেটে শতকের শতক থেকে একটি শতক পিছিয়ে আছেন মুম্বাই ক্রিকেট কিং।

‘পলি উমরিগর’ পুরস্কারের জন্য শচীন পাবেন একটি ট্রফি ও পাঁচ লাখ রূপির চেক। আগমী ৩১ মে এক অনুষ্ঠানে শচীনের হাতে পুরস্কার তুলে দেবে বিসিসিআই। ওই সময় বিশ্বকাপ জয়ী দলকেও শুভেচ্ছা দেবে বোর্ড।

একই অনুষ্ঠানে ২০০৯-১০ মৌসুমে আন্তর্জাতিক, ঘোরোয়া ও বয়সভিত্তিক ক্রিকেট প্রতিযোগিতায় সেরা পারফরমেন্স করা ক্রিকেটারদেরও পুরস্কৃত করা হবে।

সাবেক ক্রিকেটার পাহলান রতনজি উমরিগর যিনি পলি উমরিগর নামেও পরিচিত। তাঁর নামানুসারে মৌসুমের সেরা ক্রিকেটারকে এই পুরস্কার দেয় বিসিসিআই।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad