ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

অধিনায়ক গম্ভীর, বিশ্রামে ধোনি-শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ১৩, ২০১১
অধিনায়ক গম্ভীর, বিশ্রামে ধোনি-শচীন

মুম্বাই: আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি ও একদিনের দলের অধিনায়ক হিসেবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, লিটলমাস্টার শচীন টেন্ডুলকার ও পেসার জহির খানকে।

চোটের জন্য খেলতে পারছেন না মারকাটারি ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ।

একাদশে ফিরেছেন এস বদ্রিনাথ, রোহিত শর্মা, পার্থিব প্যাটেল, ভিনয় কুমার, ইশান্ত শর্মা ও অমিত মিশ্র। তবে বাদ পড়েছেন শ্রীশান্থ ও পিযুশ চাওলা। চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছিলেন পেসার প্রভীন কুমার। চোট কাটিয়ে তিনিও ফিরেছেন দলে।

অধিনায়ক হিসেবে আগেও দলের নেতৃত্ব দিয়েছেন গৌতম গম্ভীর। গত বছর তার নেতৃত্বেই সফরকারী নিউজিল্যান্ডকে ৫-০ তে ওয়াইটওয়াশ করে ভারত।

সফরে ভারত একটি টি-টোয়েন্টি ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। স্বাগতিকদের বিপক্ষে আগমী ৪ জুন একমাত্র টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারতের সফর।  

ভারত দল: গৌতম গম্ভীর (অধিনায়ক), সুরেশ রায়না, পার্থিব প্যাটেল, ভিরাট কোহলি, যুবরাজ সিং, এস বদ্রিনাথ, রোহিত শর্মা, হরভজন সিং, রবিচন্দ্র অশ্বিন, প্রভীন কুমার, ইশান্ত শর্মা, মুনাফ প্যাটেল, ভিনয় কুমার, ইউসুফ পাঠান, অমিত মিশ্র ও ঋদ্ধিমান সাহা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad