ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

ফেঁসে যাচ্ছেন বুসকেটস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মে ১৩, ২০১১
ফেঁসে যাচ্ছেন বুসকেটস

মাদ্রিদ: বর্ণবাদী মন্তব্য করার জন্য ফেঁসে যেতে পারেন বার্সেলোনার সার্জিও বুসকেটস। তার বিরুদ্ধে এরই মধ্যে ডিসিপ্লিনারি মামলার প্রক্রিয়া শুরু করেছে উয়েফা।



চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে প্রতিপক্ষের রক্ষণভাগ খেলোয়াড় মার্সেলোকে “মনো” বা বানর বলে গালি দিয়েছিলেন বার্সার এই মিডফিল্ডার।

বুসকেটসের বিপক্ষে রবিবার আনুষ্ঠানিক শুনানি অনুষ্ঠিত হবে এবং পরের দিন এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে উয়েফা।

সেমিফাইনালের প্রথম লেগে বার্সা ২-০ গোলে জয় তুলে নেয় এবং দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্রয়ের সুবাদে প্রতিপক্ষের চেয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে।

বার্নাব্যুতে দুই চিরশত্রুর মধ্যে প্রথম লেগের ম্যাচটির উত্তেজনায় পানি ঢালতে রেফারিকে তিন লাল কার্ড ব্যবহার করতে হয়েছিলো। দুই কার্ড গেছে রিয়ালের বিপক্ষে। মিডফিল্ডার পেপে ও কোচ হোসে মরিনহোকে মাঠ থেকে বহিষ্কার করেন রেফারি। অন্যদিকে বার্সার অতিরিক্ত গোলরক্ষক হোসে পিন্টোকে অপর লাল কার্ডটি দেখানো হয়। ম্যাচ শেষে উভয় ক্লাবই পরস্পরের বিপক্ষে উয়েফাতে অভিযোগ দায়ের করে।

রিয়াল তাদের ওয়েবসাইটে মার্সেলোকে উদ্দেশ্য করে বুসকেটসের গালি দেওয়ার সেই ভিডিও দৃশ্যটি পোস্ট করে। অন্যদিকে ম্যাচ শেষে রিয়াল কোচ হোসে মরিনহো বার্সা ও উয়েফার বিশেষ সম্পর্ক নিয়ে যে অভিযোগটি করেন সেই ভিডিও বার্সা দিয়ে দেয় তাদের ওয়েবসাইটটিতে।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ১৩ মে, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।