ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ফাইনালে বার্সার সঙ্গী ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মে ৫, ২০১১
ফাইনালে বার্সার সঙ্গী ম্যানইউ

লন্ডন: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার সঙ্গী হয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার অ্যান্ডারসনের জোড়া গোলে সেমিফাইনালের ফিরতি লেগে জার্মানির শালকে জিরো ফোরকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলসরা।



সেমিফাইনালের প্রথম পর্বে ২-০ তে জিতে ফাইনালের পথে এক পা বাড়িয়ে রেখেছিলো ম্যানইউ। ফিরতি লেগে জেতায়; দুইপর্ব মিলে গোল (৬-১) ব্যবধানে এগিয়ে থাকায় ২৮ মে’র ওয়েম্বলির ফাইনাল নিশ্চিত করে স্যার অ্যালেক্স ফার্গুসনের দল।

ওল্ড ট্রাফোর্ডে ২৬ মিনিটে ম্যানইউকে এগিয়ে নেন লুই ভ্যালেন্সিয়া। ড্যারেন গিবসনের বাড়িয়ে দেওয়া বল জালে জড়ান এই মিডফিল্ডার। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন গিবসন। এ গোলের উৎস ছিলেন ভ্যালেন্সিয়া। গোল শোধে মরিয়া শালকে ব্যবধান কমায় ৩৫ মিনিটে (২-১)।

৭২ মিনিটে সফরকারীদের জালে বল পাঠান অ্যান্ডারসন। চার মিনিট পর দিমিতার বার্বাতোভের পাস থেকে দ্বিতীয়বার নিশানাভেদ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। খেলার বাকি সময় জালের ঠিকানা খুঁজে পায়নি কোন পক্ষ।

২০০৯ সালেও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিলো বার্সা ও ম্যানইউ। সেবার শিরোপা জেতে পেপ গার্দিওলার দল। প্রতিশোধ নিতে মুখিয়ে আছে ইংলিশ দলটি। কোচ ফার্গুসন বলেন,“আমি করি না, ওয়েম্বলিতে আমরা আত্মবিশ্বাসের ঘাটতি নিয়ে যাচ্ছি। এই মৌসুমে বার্সার ফর্ম দারুণ। সুতরাং দুর্দান্ত একটি দলের বিপক্ষেই লড়াই করবো আমরা। ”

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মে ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।