ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

টানা জয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১১
টানা জয়ে সিরিজ পাকিস্তানের

ব্রিজটাউন: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছে পাকিস্তান। বৃহস্পতিবার মিসবাহ উল হকের হার না নামা অর্ধশতকে সফরকারীরা তিন উইকেটে হারায় স্বাগতিকদের।



ওয়েস্ট ইন্ডিজ: ১৭১ (৪৩.৩ ওভার)
পাকিস্তান: ১৭৭/৭ (৪০.১ ওভার)
ফল: পাকিস্তান তিন উইকেটে জয়ী

কেনসিংটন ওভালে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় স্বাগতিকরা। দলের ৬ রানের মধ্যে মোহাম্মদ হাফিজের বলে এলবিডব্লু’র ফাঁদে পড়েন ওপেনার ডেভন স্মিথ (০)।

তিনটি করে উইকেট নিয়ে স্বাগতিকদের ব্যাটিং লাইপআপে ধস নামান ওয়াহাব রিয়াজ ও সাঈদ আজমল। অবশ্য দুই উইকেট শিকার করে সতীর্থদের আনন্দের ভাগিদার হয়েছেন অল-রাউন্ডার হাফিজ।  

পাকিস্তানের বোলিং তোপে কোণঠাসা হয়ে পড়া ড্যারেন স্যামিরা তাই বড় স্কোর গড়তে পারেনি। তবে ওপেনার লেন্ডল সাইমন্সের ৫১ ও ডোয়াইন ব্রাভোর ৪৭ রানে ১৭১ তুলে অল-আউট হয় ক্যারিবিয় শিবির।

স্বাগতিকদের ইনিংস গুটিয়ে যাওয়ার পর বৃষ্টি বাঁধা হয়ে দাঁড়ায়। বৃষ্টি থামার প্রায় এক ঘণ্টা ৪৫ মিনিট পর মাঠে গড়ায় খেলা। জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দলের ১২ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শহীদ আফ্রিদির পাকিস্তান।

রানের খাতা খোলার আগে দ্বিতীয় ওভারের প্রথম বলে আহমেদ শেহজাদকে ও পরের বলে আসাদ শফিককে আউট করেন রবি রামপাল। এক ওভার পর বল করতে আসেন রামপাল। তার প্রথম বলেই বিশুর হাতে ক্যাচ দেন মোহাম্মদ হাফিজ (৫)।

এ অবস্থায় ক্রিজে আসেন মিসবাহ উল হক। বর্ষিয়ান ক্রিকেটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে বিপদ সামাল দেন সফরকারীরা। চতুর্থ উইকেটে উমর আকমলের সঙ্গে ৩৭, পঞ্চম উইকেটে হামাদ আজমের সঙ্গে ৭৮ ও অষ্টম উইকেটে রিয়াজের সঙ্গে অবিচ্ছিন্ন ২৯ রানের ওপর ভর করে জয়ের বন্দরে পৌঁছায় পাকিস্তান।

১০৯ বলে চারটি চার ও একটি ছয়ের মারে হার না মানা ৬২ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন মিসবাহ। এছাড়া ১৭ রানে অপরাজিত থাকেন ওয়াহাব রিয়াজ।

রবি রামপাল চারটি ও দেবেন্দ্র বিশু তিনটি উইকেট নিলেও দলের হার এড়াতে পারেনি। এজয়ের মাধ্যমে ক্যারিবিয়দের বিপক্ষে টানা আট ম্যাচ অপরাজিত থাকলো পাকিস্তান।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-০ তে এগিয়ে পাকিস্তান। সিরিজের চতুর্থ খেলাটি হবে সোমবার একই ভেন্যুতে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।