[x]
[x]
ঢাকা, বুধবার, ৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

দায়িত্ব নেওয়ার আগেই চ্যালেঞ্জের মুখে ফ্লেচার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২৮ ১১:২৪:৫৯ এএম

দায়িত্ব নেওয়ার আগেই চ্যালেঞ্জের মুখে পড়েছেন নতুন ভারতীয় কোচ ডানকান ফ্লেচার। কোচ হিসেবে তাকে নিয়োগ দেওয়াকে ভালোভাবে নিচ্ছেন না দেশটির সাবেক ক্রিকেটাররা।

নয়াদিল্লি: দায়িত্ব নেওয়ার আগেই চ্যালেঞ্জের মুখে পড়েছেন নতুন ভারতীয় কোচ ডানকান ফ্লেচার। কোচ হিসেবে তাকে নিয়োগ দেওয়াকে ভালোভাবে নিচ্ছেন না দেশটির সাবেক ক্রিকেটাররা। সাবেকদের অনেকেই মত দিয়েছেন কোনো বিদেশীকে নিয়োগ দেওয়ার চেয়ে স্বদেশীদের মধ্য থেকেই কোচ নিয়োগ করা উচিত ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র।

ভারতীয় দলের দুই সাবেক ক্রিকেট গ্রেট কপিল দেব ও সুনীল গাভাস্কার সাবেক জিম্বাবুয়ে অলরাউন্ডারের নিয়োগকে সহজ ভাবে নেননি। হিন্দুস্থান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে কপিল তো বলেই ফেলেছেন,“ডানকান ফ্লেচার কে?”

এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেন,“ভেঙ্কাটেশ প্রাসাদ ও রবিন সিংকে (জাতীয় দলের সাবেক দুই ক্রিকেটার) কোচ হিসেবে নিয়োগ দিলে ভালো লাগতো আমার। শুধু ভারতীয় এ কারণেই নয়, ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও অসাধারণ করেছেন তারা।”

অন্যদিকে গাভাস্কারের পছন্দ জাতীয় দলের সাবেক অলরাউন্ডার ও ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ে অবদান রাখা মহিন্দর অমরনাথকে। এনডিটিভি চ্যানেলকে তিনি বলেন,“কেউ কেউ অমরনাথকেই অধিকতর যোগ্য হিসেবে বেছে নিত। একটি মাত্র সহজ কারণেই তাকে নিয়োগ দেওয়া যেত কারণ আজকের জাতীয় দলের মূল অংশটাই হিন্দি ভাষা-ভাষী অঞ্চল থেকেই গড়ে উঠেছে।”

জিম্বাবুয়ে দলের সাবেক অলরাউন্ডার ফ্লেচারইংলিশ কোচ হিসেবে বিসিসিআইয়ের নজর কাড়েন। আট বছরের দায়িত্বপালনকালে ইংল্যান্ড দলের পুনর্গঠনে সুনাম অর্জন করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ২৮ এপ্রিল, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db