ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

সিডন্সের আত্মপোলব্ধি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২৮ ৮:২৫:৫৪ এএম

বাংলাদেশের সদ্য বিদায়ী কোচ জেমি সিডন্স বিসিবির সঙ্গে তার চুক্তি নবায়ন না হওয়ার পেছনে নিজের ভুল বুঝতে পেরেছেন। বলেছেন, কোচের দায়িত্বপালনকালে অনেক প্রসঙ্গেই বেশি কথা বলা উচিত হয়নি তার।

সিডনি: বাংলাদেশের সদ্য বিদায়ী কোচ জেমি সিডন্স বিসিবির সঙ্গে তার চুক্তি নবায়ন না হওয়ার পেছনে নিজের ভুল বুঝতে পেরেছেন। বলেছেন, কোচের দায়িত্বপালনকালে অনেক প্রসঙ্গেই বেশি কথা বলা উচিত হয়নি তার।

ক্রিকইনফোকে এক সাক্ষাৎকারে সিডন্স বলেন “আমার যা বলা উচিত তার চেয়ে বেশি বলেছি আর সে কারণেই সম্ভবত আমাকে বিদায় নিতে হয়েছে। কিন্তু আমি তাদের ভালোই চেয়েছি। আমি চেয়েছি তারা উন্নতি করুক এবং আমি জানতাম কেন বাংলাদেশের ক্রিকেটাররা পারছেন না। সেজন্য চেয়েছিলাম সবাই যেন আমার কথাগুলো শোনে।”

বিশ্বকাপের পর বাংলাদেশে অস্ট্রেলিয়ার সফর শেষে সিডন্সের চুক্তি আর নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন বছরের দায়িত্বপালনকালে বোর্ড ও ক্রিকেটারদের খুব কাছ থেকেই দেখেছেন এই অস্ট্রেলিয়ান কোচ। দলের উন্নতির জন্য বিভিন্ন বিষয় নিয়ে কর্মকর্তাদের সঙ্গে কথাও বলেছেন কিন্তু সেভাবে না হওয়ায় কিছুটা মনোক্ষুণ্ণ তিনি,“দলের জন্য কী করতে হবে সেটা সম্পর্কে প্রত্যেকেই জানেন কিন্তু সেটা করা হয়নি বলেই মনে হয়েছে। হয় তাদের কাছে টাকা ছিল না বা তারা জেনেও সেটা করেনি সে সম্পর্কে আমি নিশ্চিত নই।”

“অস্ট্রেলিয়ার ক্ষেত্রে কোন সমস্যা দেখা দিলে আমরা সবাই মিলেই সেটা সমাধান করার চেষ্টা করি এক্ষেত্রে সবাই তাদের মতামত প্রকাশ করে। কিন্তু বাংলাদেশের ক্ষেত্রে সম্ভবত সেভাবে বেশি দূর এগোনো সম্ভব নয়। আপনাকে এ ব্যাপারে খুবই সতর্ক হতে হবে এবং সঠিক লোকদের সঙ্গে কাজ করতে হবে।”

সিডন্সের মতে, সত্যিকারের ক্রিকেট জাতি হিসেবে বেড়ে উঠতে হলে বাংলাদেশকে অবশ্যই সংকীর্ণ রাজনীতি ও সিদ্ধান্ত হীনতা থেকে বেরিয়ে আসতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘন্টা, এপ্রিল ২৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-28 08:25:54