ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

তৃতীয় এল ক্লাসিকো’তে মুখোমুখি বার্সা-রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১১
তৃতীয় এল ক্লাসিকো’তে মুখোমুখি বার্সা-রিয়াল

মাদ্রিদ: মাত্র পাঁচদিন আগে কোপা দেল রে’র (কিংস কাপ) ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হেরেছে বার্সেলোনা। হারের ক্ষত শুকিয়ে যেতে না যেতেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিফাইনালে আবার মুখোমুখি হচ্ছে দুই স্প্যানিশ জায়ান্ট।



সান্টিয়াগো বার্নাব্যুতে বৃহস্পতিবার ময়দানী লড়াইয়ে নামবে দুই দল। ১২ দিনের ব্যবধানে এনিয়ে তিনবার (এল ক্লাসিকো) সাক্ষাৎ হবে তাদের। স্বাগতিকরা চাইবে সাফল্য ধরে রাখতে। স্পেশাল ওয়ান খ্যাত কোচ হোসে মরিনহো কিংস কাপ জয়ের মধ্যদিয়েই স্পেনে তার সাফল্যের খাতায় নাম লিখিয়েছেন। রিয়াল চ্যাম্পিয়ন হলে এই পর্তুগিজ তিনটি ভিন্ন ক্লাবের হয়ে গড়বেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের রেকর্ড।

তাই বেশ আত্মবিশ্বাসী মনিরহো নিজেও বলেন,“চ্যাম্পিয়ন্স লিগে তাদের (বার্সা) না হারানোর কোন কারণ দেখি না। আমরা তাদের বিপক্ষে এক ম্যাচে জয় ও আরেকটিতে ড্র করেছি। ”

অবশ্য এমন কথা বলতেই পারেন কোচ। চোট থেকে ফিরে ফর্মে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইন ও ব্রাজিলের কাকা। শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন হিগুয়েইন আর কাকা করছেন দুই গোল।

এছাড়া কিংস কাপের পর বিশ্রামে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো, জাবি, মার্সেলো ও পেপেরা আছেন ছন্দে। সব কিছু মিলিয়ে খেলোয়াড়রা চোটমুক্ত থাকায় একাদশ নির্বাচনে কোন ঝামেলায় পড়তে হবে না মরিনহোকে।

তবে এদিক দিয়ে বেশ চাপে থাকবেন বার্সার কোচ পেপ গার্দিওলা। মেসি- ভিয়া ফিট থাকলেও নতুন করে চোটে পড়েছেন ফুলব্যাক আদ্রিয়ানো। এ তালিকায় আরও আছেন অধিনায়ক কার্লেস পুয়োল। কোচের জন্য সুখবর হচ্ছে অস্ত্রোপচারের পর পুরোপুরি সুস্থ এরিক আবিদাল।

প্রতিপক্ষকে বেশ সমীহই করলেন বার্সা কোচ। বলেন,“আমি মনে করি রিয়াল মাদ্রিদই ফেভারিট। তবে বার্নাব্যুতে (রিয়ালের মাঠ) আমরা যাচ্ছি আক্রমণ, স্কোর ও জয়ের জন্য লড়াই করতে। ”

চ্যাম্পিয়ন্স লিগের জয়ের পরিসংখ্যানে এগিয়ে রিয়ালই। আগের দুইবারের (১৯৬০ ও ২০০২ সাল) সাক্ষাতে শেষ হাসি হেসেছে রোনালদোরাই।

বাংলাদেশ সময়: ১৯৩৬  ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।