ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রথমার্ধে এগিয়ে ফরাশগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

ঢাকা: স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে প্রথমার্ধের খেলা শেষে ১-০ গোলে এগিয়ে আছে ফরাশগঞ্জ স্পোর্টিং কাব। বিরতির আগে ম্যাচের একমাত্র গোলটি করেন ফরাশগঞ্জের নাইজেরিয়া স্ট্রাইকার কালু জনসন।

 বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরুতে বলের নিয়ন্ত্রণ লাভের লড়াইয়ে প্রাধান্য দেখায় শেখ রাসেল ক্রীড়া চক্র। খেলার প্রথম আক্রমণটি সামলাতে হয় ফরাশগঞ্জ গোলরক্ষক আতিকুল ইসলাম তারিককে। চার মিনিটে নাইজেরিয়া খেলোয়াড় ইফিওঙ্গ ডিউকের পাসে মোনায়েম খান রাজুর প্রচন্ড শট দক্ষতার সঙ্গে গ্লাভসে নেন তারিক। তবে ঘুরে দাঁড়াতে বেশি সময় লাগেনি কোচ কামাল বাবুর শিষ্যদের। সাত মিনিটেই পাল্টা আক্রমণে যায় তারা। প্রতিপক্ষের বিপদসীমায় জুয়েল রানার ব্যাকপাসে খোকন দাসের জোরালো শট দ্বিতীয় প্রচেষ্টায় আয়ত্বে নেন রাসেলের গোলরক্ষক মামুন খান।

 বিরতির আগমুহূর্তে একের পর এক আক্রমণে শেখ রাসেলের ওপর চাপ তৈরী করে ফরাশগঞ্জ। ৩৯ মিনিটে কালু জনসনের পাসে বক্সের বাইরে থেকে মলয় বর্মনের কর্নারের বিনিময়ে রক্ষা করেন মামুন। তবে দুই মিনিট পর দলকে গোলহজম থেকে বাঁচাতে পারেননি। মাঝমাঠ থেকে সতীর্থের থ্রু’তে বক্সে বল পান সোহেল রানা। ছোট পাসে রানা বল বাড়িয়ে দেন বক্সে আনমার্কড জনসনের দিকে। সুযোগ নষ্ট করেননি নাইজেরিয়ার এই স্ট্রাইকার। বামপ্রান্ত থেকে তার জোরালো শট গোললাইন অতিক্রম দৃশ্যটি চেয়ে দেখা ছাড়া কেনো উপায় ছিলনা মামুন খানের। বাকি সময়ে বিক্ষিপ্ত আক্রমণ হলেও সমতা ফেরাতে পারেনি কোচ মাহমুদুল হক লিটনের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১১

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।