ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বিষণ্ণ টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
বিষণ্ণ টেন্ডুলকার

হায়দারাবাদ: নিজের ৩৮তম জন্মদিনে মন খারাপ ভারতীয় ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকারের। কথা বলেছেন না কারো সঙ্গে।

হোটেল রুমের সামনে বড় বড় করে লেখা বিরক্ত করবেন না। রোববার সকালে লিটল মাস্টারের আধ্যাত্মিক গুরু সত্য সাঁই বাবা মৃত্যবরণ করায় দারুণ ব্যথিত হয়েছেন।

দীর্ঘদিন ধরে অসুস্থ সাঁই বাবার আরোগ্যের জন্য আগেরদিন টুইটারে ক্রিকেটভক্তদের প্রার্থনা করার আহ্বান জানিয়ে ছিলেন টেস্ট ও একদিনের ক্রিকেটে ৯৯টি শতকের মালিক। কিন্তু সবকিছু মিথ্যে করে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন সাঁই।

স্ত্রী অঞ্জুলি ও দুই সন্তানকে নিয়ে শনিবার রাতে হায়দারাবাদ পৌঁছান শচীন। গুরু অসুস্থ হওয়ায় আগেই ঘোষণা দিয়েছিলেন ৩৮তম জন্মদিন তিনি পালন করবেন সাদামাটাভাবে। রোববার সকালেই খবর পান পরলোকগমন করছেন সাঁই। এরপরই শচীনের রুমের সামনে ঝুলিয়ে দেওয়া হয় ‘বিরক্ত করবেন না’ ন্যামপ্লেটটি।

বার্তা সংস্থা পিটিআইকে গ্রান্ড কাকাটিয়া হোটেলের ম্যানেজার জানান,“সকালের নাস্তাও খাননি শচীন। এছাড়া কেউকে রুমে প্রবেশের অনুমতিও দিচ্ছেন না। ”

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ হায়দারাবাদে শচীনের মুম্বাই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে ডেকান চার্জার্সের। তাতে কি, সতীর্থদের সঙ্গেও সাক্ষাৎ করেননি শচীন। শুধু মুম্বাই দলের মালিক টিনা আম্বানি তাঁর সঙ্গে দেখা করে তাকে সান্ত্বনা দিয়েছেন বলে জানান হোটেল ম্যানেজার।

১৯৭৩ সালের এই দিনে ভারতের মহারাষ্ট্র প্রদেশের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন শচীন রমেশ টেন্ডুলকার। অবশ্য ক্রিকেট বিশ্বে ব্যাটিং জিনিয়াস, লিটলমাস্টার ও আধুনিক যুগের ব্রাডম্যান হিসেবেই বেশি পরিচিত তিনি।

১৯৮৯ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও একদিনের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তাঁর। এরপর গড়েছেন অনেক কীর্তি। ১৭৭টি টেস্ট খেলে করেছেন ১৪৬৯২ রান। একদিনের ক্রিকেটে ৪৫৩টি ম্যাচে তার সংগ্রহ ২০৯৮০। এছাড়া একদিনের ক্রিকেটে একমাত্র দ্বিশতকের মালিকও তিনি। সর্বশেষ দশম বিশ্বকাপে ভারতের বিশ্বচ্যাম্পিয়ন দলের সদস্যও এই ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৬৩৫ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।