ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রাজশাহীর মিজানুর রহমান ১৩৯ রানে অপরাজিত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১১
রাজশাহীর মিজানুর রহমান ১৩৯ রানে অপরাজিত

ঢাকা: জাতীয় লিগের অষ্টম রাউন্ডের খেলায় ঢাকা বিভাগের ২৯৪ রানের জবাবে বড় স্কোর গড়ার পথে রাজশাহী বিভাগ। প্রথম ইনিংসে দ্বিতীয় দিনের খেলা শেষে বিনা উইকেটে ২০৬ রান করেছে তারা।

এদিকে সিলেটের প্রথম ইনিংস শেষ হয়েছে ২৫২ রানে। বরিশাল দ্বিতীয় ইনিংসে ২৬ রান তুলতে গিয়ে এক উইকেট খুইয়ে বসেছে।

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা ও রাজশাহীর মধ্যে জমজমাট লড়াই হচ্ছে। মোশারফ হোসেনের ৬৯, মেহরাব হোসেনের ৪২, তৈয়বুর রহমানের ৩৬ ও আরমান হোসেনের ৬৫ রানের সুবাদে প্রথম ইনিংস গুটিয়ে যাওয়ার আগে ২৯৪ করে ঢাকা। রাজশাহীর দেলোয়ার হোসেন চারটি, নাঈম ইসলাম, শাহজাদ হোসেন ও সাকলাইন সজিব দুটি করে উইকেট নেন।

এরপর ব্যাট করতে নেমে মিজানুর রহমান তুলোধুনো করে ঢাকার বোলারদের। অভিশেক মিত্রকে সঙ্গে নিয়ে মিজানুর রহমানের উদ্বোধনী জুটি ২০৬ রানে দিনের খেলা শেষ করে। মিজানুর ১৩৯ রানে অপরাজিত আছেন। অভিশেক ব্যাট করছেন ৫৬ রানে।

এদিকে রাজশাহীতে শেখ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশালের প্রথম ইনিংসকে টপকাতে পারেনি ফাইনাল নিশ্চিত করে নেওয়া সিলেট। ২৫৭ রানের বিপরীতে ২৫২ রানে অল-আউট হয় অলক কাপালির সিলেট বিভাগ। অধিনায়কের ব্যাট থেকে আসে ৮৬ রান। এছাড়া ইমতিয়াজ হোসেন ৪৫, রাজিন সালেহ ৫০ ও এজাজ আহমেদ ২২ রান করেন।

পাঁচ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ বিকেলে একটি উইকেট হারাতে হয় শাহরিয়ার নাফিসের বরিশালকে। বিকাশ শর্মা অলকের শিকার হয়েছেন। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন অলক কাপালী।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।