ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

দুর্দান্ত সূচনা সিদ্দিকুরের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১
দুর্দান্ত সূচনা সিদ্দিকুরের

জাকার্তা: ইন্দোনেশিয়ান মাস্টার্সের প্রথম পর্বের খেলায় সবার সেরা সিদ্দিকুর রহমান। ৭২ পারের চেয়ে ছয় শট কম নিয়ে পেছনে ফেলেছেন বিশ্ব র‌্যাঙ্কিয়ের দ্বিতীয় সেরা ইংল্যান্ডের লি ওয়েস্ট উডসহ বাঘা বাঘা তারকাদের।



রয়্যাল জার্কাতা গলফ কাবে দ্বিতীয় হোলে এক শট কম নিয়ে দিনের প্রথম বার্ডি আদায় করেন ব্রুনাই ওপেন জয়ী বাংলাদেশ তারকা। প্রথম ৯ হোলের খেলায় দুটি বার্ডির বিপরীতে একটি বগি (পারের চেয়ে এক শট বেশি) পান। এরপর আর পেছনে তাকাতে হয়নি। ১০ থেকে ১৮ হোলে কোন বগি ছাড়াই আরো পাঁচটি বার্ডি নিয়ে উড়ন্ত সূচনা করেন সিদ্দিক।

প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন থাইল্যান্ডের থঙ্গচাই জাইদি ৬৭ শটে খেলে দ্বিতীয়স্থান ভাগাভাগি করেছেন আরো পাঁচ প্রতিযোগির সঙ্গে। অন্যরা হচ্ছেন আরেক থাই প্রতিযোগী প্রায়াদ মার্কসায়েং, সিঙ্গাপুরের ল্যাম ছি বিং, ফিলিপাইনের অ্যান্তনিও ল্যাসকুনা, কোরিয়ার পার্ক ইয়ুন-বিন ও ওয়াং ইন-চুন।

এদিকে ইংলিশ তারকা ও সাবেক র‌্যাঙ্কিংসেরা লি ওয়েস্টউড ৬৮ শটে প্রথম রাউন্ড শেষ করে যৌথভাবে অষ্টমস্থানে রয়েছেন। সাড়ে সাত লাখ ডলারের এই প্রতিযোগিতায় জিতলে বর্তমান বিশ্বসেরা মার্টিন কেইমারের নিকট থেকে র‌্যাঙ্কিংসেরার খেতাব ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে ওয়েস্ট উডের। অষ্টমস্থান ভাগাভাগি করা অপর প্রতিযোগীরা হলেন স্বাগতিক ররি হাই, মালয়েশিয়ার বেন লিওং, অস্ট্রেলিয়ার ড্যারেন বেক ও দক্ষিণ কোরিয়ার জং-ইয়ুং।

চলতি মৌসুমটা দুর্দান্ত কাটাচ্ছেন সিদ্দিকুর। চলতি সপ্তাহেই মালয়েশিয়ান মেব্যাঙ্ক ওপেনে অষ্টমস্থান অর্জন করেছেন। এর আগে ভারতে অনুষ্ঠিত সেইল ওপেনে অল্পের জন্য শিরোপা হাতছাড়া হয়। তারচেয়ে মাত্র একস্ট্রোক কম নিয়ে চ্যাম্পিয়ন হন থাইল্যান্ডের কিরাদেচ আফিবার্নরাত।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ২১ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।