ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

১৭ বছর পর ফের কিংস কাপের ‘রাজা’ রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১
১৭ বছর পর ফের কিংস কাপের ‘রাজা’ রিয়াল

মাদ্রিদ: ১৯৯৩ সালে কোপা দেল রে (কিংস কাপ)’র শিরোপা জিতে ছিলো রিয়াল মাদ্রিদ। মাঝে ১৭ বছর একটিবারের জন্যও মুকুট স্পর্শ করতে পারেনি দলটি।

অবশেষে অবসান হয়েছে দীর্ঘপ্রতীক্ষার। বুধবার কোচ হোসে মরিনহোর শিষ্যরা চ্যাম্পিয়ন হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়ে।

দলের জয় দারুণভাবে উপভোগ করেছেন সমর্থকরা। ঐতিহ্যবাহী সিবেলেস স্কোয়ারে মিলিত হয়ে ঢোল-বাদ্যের তালে তালে নেচে-গেয়ে জয় উদযাপন করেছেন। এসময় তাদের মুখে ছিলো ‘চ্যাম্পিয়ন্স, চ্যাম্পিয়ন্স’ স্লোগান।

এই মৌসুমে বার্সার সঙ্গে চারটি এল ক্লাসিকোর মুখোমুখি হবে রিয়াল। এরই মধ্যেই শেষ হয়েছে দুটি। এতে একটিতে ড্র আর একটিতে জয় পেয়েছে বিয়াল। তাই জয়েও অনেক সর্তক স্পেশাল ওয়ান খ্যাত কোচ হোসে মরিনহো। বলেন,“এই মৌসুমে আমরা একটি জয় ও ড্র করেছি। কে জানে পরবর্তী পর্বে কি হবে?”

ভ্যালেন্সিয়ার মাঠে নির্ধরাতি সময় গোল করতে পারেনি কোন পক্ষ। তাই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ১০৩ মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। আঞ্জেলো ডি মারিয়ার বাড়িয়ে দেওয়া বলে মাথার স্পর্শে বার্সার জালে বল বড়ান ক্রিশ্চিয়ানো  রোনালদো।

গোল শোধে মরিয়া মেসি, পেদ্রো আর ভিয়ারা শেষপর্যন্ত জালের ঠিকানা খুঁজে পায়নি। তবে অতিরিক্ত সময় (১২০ মিনিট) দশজনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডি মারিয়া। পরে দশজনের দল নিয়েই মৌসুমের প্রথম আর কিংস কাপের ১৮তম শিরোপা ঘরে তুলে রিয়ার মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।